টেকনাফে মেছো বাঘের দুটি বাচ্চা উদ্ধার

টেকনাফ প্রতিনিধি

| শনিবার , ৩ ফেব্রুয়ারি, ২০২৪ at ৮:৪৬ অপরাহ্ণ

কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফে উদ্ধার করা হয়েছে মেছো বাঘের দুইটি বাচ্চা। শনিবার (৩ ফেব্রুয়ারি) সাবরাং ইউনিয়নের আছারবনিয়া এলাকার একটি করাতকল থেকে মেছো বাঘের বাচ্চা দুটি উদ্ধার করা হয়।

খবর পেয়ে বন কর্মকর্তারা মেছো বাঘের বাচ্চা দুটি নিজেদের হেফাজতে নিয়েছেন। বিকেলের দিকে বাচ্চা দুটি চকরিয়ার ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারি পার্কে হস্তান্তর করা হয় বলে জানান বন বিভাগ।

এ বিষয়ে টেকনাফ উপকূলীয় বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা বশির আহম্মদ খান বলেন, “মেছো বাঘের বাচ্চা দুটি মা থেকে আলাদা হয়ে লোকালয়ে চলে আসে। বাচ্চা দুটি ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারি পার্কে হস্তান্তর করা হয়েছে।”

করাতকলের মালিক মোস্তাক আহম্মদ বলেন, “সকালে বাচ্চা দুটিকে করাতকলের কাঠের স্তুপের ভেতরে পাওয়া যায়। উদ্ধারের পর জানা যায়, এ দুটি মেছো বাঘের বাচ্চা।”

উপকূলীয় বন কর্মকর্তা বশির আহম্মদ খান বলেন, “বাচ্চা দুটির বয়স এক মাসের মতো হবে। কোনো খাবার খাচ্ছে না। বিভাগীয় বন কর্মকর্তার নির্দেশনা মতে, এগুলো চকরিয়ার ডুলাহাজারা সাফারি পার্কে হস্তান্তর করা হয়। কি কারণে বাচ্চা দুটি মায়ের কাছ থেকে আলাদা হয়ে লোকালয়ে চলে এসেছে তা অজানা।’

পূর্ববর্তী নিবন্ধফটিকছড়িতে পাহাড় কেটে কৃষি গবেষণাগার, নাদের খানের বিরুদ্ধে মামলা
পরবর্তী নিবন্ধমহেশখালীতে কলেজ প্রভাষকের আত্মহত্যা