ছাত্র জনতার উপর গুলি, কিশোর গ্যাং লিডার মিজান র‌্যাবের জালে

| মঙ্গলবার , ১৭ সেপ্টেম্বর, ২০২৪ at ১১:২৪ পূর্বাহ্ণ

চট্টগ্রাম নগরীর বহদ্দারহাটে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্রজনতার উপর গুলি করার অভিযোগে কিশোর গ্যাং লিডার মোঃ মিজানকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) র‌্যাব সূত্রে নিশ্চিত করা হয়েছে, চট্টগ্রামের বায়েজিদ বোস্তামি এলাকায় অভিযানে চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এসময় ১ এক হাজার ২০০ পিস ইয়াবা ট্যাবলেট ও সুইচ গিয়ার উদ্ধার করে র‌্যাব ৭।

গ্রেফতার মোঃ মিজান বায়েজিদ বোস্তামি থানাধীন ওয়াজেদিয়া আলী চেয়ারম্যানের বাড়ীর মোঃ জামাল উদ্দিন ছেলে।

র‌্যাব সূত্রে আরো জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামি থানাধীন হরিপুর ব্রাহ্মণপাড়া আবুল কালামের কলোনীর ভাড়া ঘরে বিপুল পরিমাণ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট বিক্রয়ের উদ্দেশ্যে মজুদ করা হয়েছে; এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব জানায়, গ্রেফতারকৃত মোঃ মিজান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র-জনতার বিপক্ষে অবস্থান নিয়ে অস্ত্র হাতে মহড়া দেয় এবং গুলি করে। গত ১৮ জুলাই সে চান্দগাঁও থানাধীন বহদ্দারহাট কাঁচাবাজারে অবস্থান নিয়ে ছাত্র-জনতার দিকে গুলি করে। তার অস্ত্রসহ মহড়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে তখন ভাইরাল হয়।

আন্দোলন চলাকালীন সময়ে হওয়া নাশকতা সংক্রান্ত চান্দগাঁও থানা ও পাঁচলাইশ থানার মামলায় সে সরাসরি সম্পৃক্ত ছিল বলে জানা যায়। আসামি চট্টগ্রাম মহানগরীর কুখ্যাত অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী। চট্টগ্রামের বিভিন্ন থানায় তার নামে মাদক, অস্ত্র, অপহরণ এবং ডাকাতি সহ ৭ টি মামলা রয়েছে।

গ্রেফতারকৃত আসামি এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য ও আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে আলামত সহ আসামিকে চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ বোস্তামি থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধএক টাকার দুর্নীতি প্রমাণ করতে পারলে যেকোনো শাস্তি মাথা পেতে নেবো
পরবর্তী নিবন্ধইপিজেডে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা