ছাত্র-জনতার উপর অস্ত্র উঁচিয়ে গুলিবর্ষণকারি মুছা কক্সবাজারে গ্রেপ্তার

কক্সবাজার প্রতিনিধি | রবিবার , ৬ অক্টোবর, ২০২৪ at ১০:১১ অপরাহ্ণ

সিরাজগঞ্জে ছাত্র-জনতার আন্দোলনে প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে গুলিবর্ষণকারি ও হত্যা মামলার আসামি আবু মুছা ওরফে কিলার মুছা’কে কক্সবাজার সমুদ্রসৈকত থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

শনিবার (৫ অক্টোবর) সন্ধ্যা ৭ টায় কক্সবাজার সমুদ্র সৈকতের কলাতলী পয়েন্ট এলাকায় এ অভিযান চালানো হয় বলে জানান, র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের সিনিয়র সহকারি পরিচালক; অতিরিক্ত পুলিশ সুপার মো. আবুল কালাম চৌধুরী।

গ্রেপ্তার আবু মুছা ওরফে কিলার মুছা (৪২) সিরাজগঞ্জ পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের দত্তবাড়ী এলাকার মৃত সানোয়ার হোসেনের ছেলে।

আবুল কালাম বলেন, গত ৪ আগস্ট সিরাজগঞ্জ সদরে সরকার পতনের এক দফা দাবিতে আন্দোলনরত ছাত্র-জনতার উপর একদল সন্ত্রাসী প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে গুলিবর্ষণের ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন হতাহতের ঘটনা ঘটে। এ ঘটনায় সিরাজগঞ্জ সদর থানায় ৩ টি হত্যা মামলা দায়ের হয়।

এতে মামলার এজাহারভূক্ত আসামিসহ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে র‍্যাবের তৎপরতা অব্যাহত ছিল। শনিবার সন্ধ্যায় কক্সবাজার সমুদ্র সৈকতের কলাতলী পয়েন্টে ওই হত্যা মামলাগুলোর এজাহারভূক্ত আসামি আবু মুছা অবস্থান করার খবর পায় র‍্যাব। পরে র‍্যাবের একটি দল অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করেছে।

তিনি বলেন, গ্রেপ্তার আসামিকে জিজ্ঞাসাবাদে প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে ছাত্র-জনতার উপর গুলিবর্ষণের তথ্য স্বীকার করেছে। তার বিরুদ্ধে অস্ত্রের ভয় ও ক্ষমতার দাপট দেখিয়ে সিরাজগঞ্জ পৌর এলাকায় ভূমি দখল, চাঁদাবাজি ও টেন্ডারবাজিসহ নানা অপরাধে জড়িত থাকার অভিযোগ রয়েছে।

গ্রেপ্তার ব্যক্তিকে কক্সবাজার সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার মো. আবুল কালাম চৌধুরী।

পূর্ববর্তী নিবন্ধসমন্বয়ক পরিচয়ে চাঁদা চাওয়ার মামলায় যুবক গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধসিএমপির তিন থানার ওসি তদন্তের রদবদল