চবি ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত ৩, ক্যাম্পাসে থমথমে অবস্থা

আজাদী অনলাইন | শুক্রবার , ১৫ অক্টোবর, ২০২১ at ৫:০৩ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের দুই পক্ষের কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের ৩ জন আহত হয়েছেন। এ ঘটনায় ক্যাম্পাসে থমথমে অবস্থা বিরাজ করছে। শুক্রবার (১৫ অক্টোবর) জুম্মার নামাজের পর বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত ও শাহজালাল হলে ছাত্রলীগের দুই পক্ষ সংঘর্ষে জড়ায়।

বিবাদমান পক্ষ দুটি হলো, শাখা ছাত্রলীগের বগি ভিত্তিক গ্রুপ সিক্সটি নাইন ও চুজ ফ্রেন্ডস ইউথ কেয়ার (সিএফসি)। এর মধ্যে সিএফসি গ্রুপ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল এবং সিক্সটি নাইন সাধারণ সম্পাদক ইকবাল টিপুর নিয়ন্ত্রণাধীন।

এর আগে বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সন্ধ্যা সিক্সটি নাইনের এক কর্মীকে মারধর করে সিএফসি’র কর্মীরা। এ ঘটনার জেরে রাতে কয়েকদফা দুই পক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

বৃহস্পতিবারের ঘটনার রেশ ধরে শুক্রবার জুম্মার পর সিক্সটি নাইনের আরও দুই কর্মীকে কুপিয়ে আহত করে সিএফসি। এর মধ্যে একজনকে বিশ্ববিদ্যালয়ের অগ্রণী ব্যাংকের সামনে ও অপরজনকে শাহ আমানত হলের সামনে কোপানো হয়। এ ঘটনায় আবারও ক্যাম্পাসে উত্তেজনা সৃষ্টি হলে দুই পক্ষ ইটপাটকেল নিক্ষেপে লিপ্ত হয়। এসময় সিএফসির একজনকে মারধর করে সিক্সটি নাইনের কর্মীরা।-বাংলানিউজ

বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়ালবডি ও পুলিশের সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছেন। এ ঘটনায় এখনও কাউকে আটক করা হয়নি৷ ক্যাম্পাসজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

আহতরা বিশ্ববিদ্যালয়ের মেডিক্যালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে গুরুতর আহত দুইজন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন।

আহতরা হলেন, ব্যবস্থাপনা বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মাহমুদ রাফি, ইতিহাস ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাদিম হায়দার এবং ২০১৮-১৯ শিক্ষাবর্ষের আরাফাত রায়হান।

প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, গতকাল রাত থেকে কয়েকবার শিক্ষার্থীদের মধ্যে ঝামেলা হয়েছে। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছি। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধচকবাজার এলাকার দেব পাহাড় বস্তিতে অগ্নিকাণ্ড
পরবর্তী নিবন্ধআফগানিস্তানে শিয়া মসজিদে বোমা হামলায় নিহত ৩৫