চবিতে বহিরাগত ৩০ মোটরসাইকেল জব্দ

চবি প্রতিনিধি | শনিবার , ১৮ মে, ২০২৪ at ৬:৫০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বিনা অনুমতিতে প্রবেশকারী বহিরাগতদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি। এ সময় ৩০টি মোটরসাইকেল জব্দ করা হয়। তবে কাউকে আটক করা হয়নি।

গতকাল শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত দুই ঘণ্টা এই অভিযান পরিচালনা করা হয়। বিশ্ববিদ্যালয়ের নিপবন, জিরো পয়েন্ট ও শহীদ মিনার এলাকাসহ মোট তিনটি পয়েন্টে অভিযান চালিয়ে ওইসব মোটরসাইকেল জব্দ করে প্রক্টরিয়াল বডি। বহিরাগতদের বিরুদ্ধে অভিযান পরিচালনায় অংশ নেন প্রক্টরিয়াল বডির তিনজন সদস্য। সহকারী প্রক্টর ড. লিটন মিত্রের নেতৃত্বে অভিযানে ছিলেন সহকারী প্রক্টর এনামুল হক ও সহকারী প্রক্টর তানভীর হাসান। তদেরকে সহযোগিতা করেন বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির সদস্যরা।

এ সময় বহিরাগতদের ৩০টি মোটরসাইকেল জব্দ করে বিশ্ববিদ্যালয়ের ফাঁড়িতে পাঠানো হয়। অভিযান পরিচালনাকালে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র বলেন, ক্যাম্পাসে শৃঙ্খলা ফিরিয়ে আনতে এই অভিযান চালানো হয়েছে। শিক্ষার্থী ব্যতীত অন্য যারা ক্যাম্পাসে এসে বিশৃঙ্খলার কাজের সঙ্গে লিপ্ত হয়, যা পরবর্তীতে শিক্ষার্থীদের ওপর পড়ে। আমরা চাইব বিশ্ববিদ্যালয়ের যে বিশৃঙ্খল পরিস্থিতি যেন শৃঙ্খলায় পরিণত হয়। তারই একটি অংশ হিসেবে আজকের অভিযান। এ অভিযান চলমান থাকবে। সামনে আমরা চট্টগ্রাম জেলা পুলিশ থেকে সার্জেন্ট এনে সরাসরি মামলা দেয়ার পরিকল্পনা নিচ্ছি। বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর জয়নুল আবেদীন বলেন, প্রক্টরিয়াল বডির নির্দেশক্রমে আমরা কিছু বহিরাগত মোটরসাইকেল আটকিয়ে তাদের কাগজপত্র আছে কিনা চেক করেছি।

পূর্ববর্তী নিবন্ধযত ষড়যন্ত্র হোক, আ. লীগ সংবিধানের বাইরে যাবে না : কাদের
পরবর্তী নিবন্ধভাসানচর থেকে পালাচ্ছে রোহিঙ্গারা, কুমিরা ঘাট দিয়ে আসছে চট্টগ্রামে