চন্দনাইশে লকডাউনে কোচিং সেন্টার-ব্যবসা প্রতিষ্ঠানকে ৩৬ হাজার টাকা জরিমানা

চন্দনাইশ প্রতিনিধি | মঙ্গলবার , ৬ এপ্রিল, ২০২১ at ৭:৫১ অপরাহ্ণ

গতকাল সোমবার (৫ এপ্রিল) থেকে সারাদেশে লকডাউন ঘোষণা করা হলেও চন্দনাইশে কোচিং সেন্টার চালু রাখায় ১টি কোচিং সেন্টারকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে আজ মঙ্গলবার (৬ এপ্রিল)।
একইদিন ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় ৪ ব্যবসায়ী ও ১ পথচারীকে ৫ হাজার ৭৫০ টাকা জরিমানা করা হয়।
আজ মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ হোসেন।
জানা যায়, করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা মতো স্বাস্থ্যবিধি না মেনে চন্দনাইশের গাছবাড়িয়া খানহাট এলাকায় সলিউশন আইটি ইন্সটিটিউট নামে একটি কোচিং সেন্টার চালু রাখে।
খবর পেয়ে আজ মঙ্গলবার সকাল ৮টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ হোসেন সেখানে অভিযান চালান।
এসময় দু’টি কক্ষে প্রায় শতাধিক ছাত্রছাত্রীকে কোচিং করানোর সময় কোচিং সেন্টার কর্তৃপক্ষকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।
একই সাথে করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত উক্ত কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। অন্যথায় কোচিং সেন্টার সিলগালাসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও সতর্ক করেন তিনি।
একইদিন সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়।
অভিযানে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রেখে ব্যবসা পরিচালনা করায় উপজেলা সদরের কাশবন হোটেলের সত্বাধিকারী মো. পারভেজকে ৩ হাজার, খাঁনহাটের এপেক্স শো-রুমের সত্বাধিকারী মো. ফয়েজকে ২ হাজার, হার্ডওয়্যার দোকানদার কামাল উদ্দিনকে ৫শ’, রওশনহাটের জুয়েলারী দুলাল ধরকে ২শ’ এবং উপজেলা সদরের মো. ফারুক নামে অপর ১ পথচারীকে ৫০ টাকাসহ মোট ৫ হাজার ৭৫০ টাকা জরিমানা করা হয়।
অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহফুজা জেরিন, চন্দনাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসির উদ্দীন সরকার প্রমুখ।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ হোসেন জানান, করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে নিয়মিত অভিযান চলছে। তারই অংশ হিসেবে আজ মঙ্গলবার কোচিং সেন্টারসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়।
অভিযানে সরকারি নির্দেশনা অমান্য করায় ১টি কোচিং সেন্টারকে ৩০ হাজার টাকা এবং কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানের সত্বাধিকারীকে ৫ হাজার ৭৫০ টাকা জরিমানা করা হয়। জনসচেতনতামূলক এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধবাঁশখালীতে সাঁকো থেকে ডোবায় পড়ে শিশুর মৃত্যু
পরবর্তী নিবন্ধপরকীয়া প্রেমিকের বাড়ি থেকে বেরিয়ে কাউখালীতে গার্মেন্টস কর্মী খুন