চট্টগ্রামে ১৩ লাখ ৭৭ হাজার শিশু পাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

একদিন ব্যাপী এ ক্যাম্পেইন হবে শনিবার

আজাদী প্রতিবেদন | বুধবার , ২৯ মে, ২০২৪ at ৮:০৫ পূর্বাহ্ণ

আগামী শনিবার চট্টগ্রাম জেলায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে ৬১১ মাস বয়সী ও ১২৫৯ মাস বয়সী ৮ লাখ ৩২ হাজার ১৭৯ জন শিশুকে একটি করে নীল ও লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এছাড়া জেলার বাইরে একদিন ব্যাপী এ ক্যাম্পেইনে চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকায় ৬১১ মাস বয়সী ও ১২৫৯ মাস বয়সী ৫ লাখ ৪৫ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। গতকাল মঙ্গলবার চট্টগ্রাম সার্কিট হাউজে জেলা সিভিল সার্জন কার্যালয় আয়োজিত জেলা পর্যায়ের এডভোকেসি ও পরিকল্পনা সভায় সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশন জেনারেল হাসপাতাল মিলনায়তনে ভারপ্রাপ্ত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ ইমাম হোসেন এক ওরিয়েন্টশন ও পরিকল্পনা সভায় এসব তথ্য নিশ্চিত করেন। চট্টগ্রাম সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী জানান, জেলায় ৬১১ মাস বয়সী ৯৪ হাজার ৪৭৭ জন শিশুকে একটি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২৫৯ মাস বয়সী ৭ লাখ ৩৭ হাজার ৭০২ জন শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ ইমাম হোসেন বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন ৬১১ মাস বয়সী ৮৫ হাজার শিশুকে একটি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২৫৯ মাস বয়সী ৪ লাখ ৬০ হাজার শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

জেলা পর্যায়ের এডভোকেসি ও পরিকল্পনা সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পুলিশ সুপার (এসপি) এসএম শফিউল্লাহ। অন্যদিকে চট্টগ্রাম সিটি কর্পোরেশন আয়োজিত ওরিয়েন্টশন ও পরিকল্পনা সভায় প্রধান অতিথি ছিলেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম।

পূর্ববর্তী নিবন্ধস্বাস্থ্য সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে কাজ করছে সরকার
পরবর্তী নিবন্ধদেশের পতাকা হাতে নিউইয়র্কের রাস্তায় মৌসুমী