চট্টগ্রামে বিএনপির সমাবেশে শ্লোগান নিয়ে দু’গ্রুপের মারামারি

আজাদী অনলাইন | শনিবার , ৪ ফেব্রুয়ারি, ২০২৩ at ৯:৫৩ অপরাহ্ণ

চট্টগ্রামে বিএনপির বিভাগীয় সমাবেশে স্থানীয় নেতাদের নাম ধরে শ্লোগান দেয়াকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এসময় এক কর্মী আহত হয়েছে।

শনিবার (৪ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে চট্টগ্রাম নগরের কাজীর দেউরিতে দলীয় কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। তবে আহত কর্মীর নাম-পরিচয় জানা যায়নি। বিদ্যুৎ-গ্যাসসহ নিত্যপণ্যের দাম কমানো, সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে বিভাগীয় সমাবেশ করেছে বিএনপি।

জানা গেছে, স্থানীয় নেতাদের নাম ধরে শ্লোগান দেয়া নিয়ে বিতণ্ডা বাঁধে উপস্থিত নেতাকর্মীদের একাংশের সঙ্গে। একপর্যায়ে একটি পক্ষ লাঠিসোঠা নিয়ে তাদের মারধরে উদ্যত হলে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে যায়। পরে মহানগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম বক্কর বেরিয়ে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, সমাবেশগুলো যাতে শান্তিপূর্ণভাবে হয়, কোনো অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে, সে জন্য সব ধরনের প্রস্তুতি নিয়েছিল পুলিশ। খবর বাসসের।

প্রত্যক্ষদর্শীরা জানান, দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে অনুষ্ঠিত সমাবেশে নেতাদের বক্তব্য চলাকালেই দুই গ্রুপের মধ্যে মারামারি শুরু হয়। এসময় এক গ্রুপ কাঠ ও লাঠি হাতে অপর গ্রুপকে ধাওয়া দেয়। পরে বিশৃঙ্খল নেতাকর্মীদের শান্ত করেন নেতারা।

তারা জানান, দুপুর ২টার ৪০ মিনিটের দিকে ট্রাকের ওপর অস্থায়ী মঞ্চের সামনে ব্যানার-ফেস্টুন নিয়ে দলে দলে আসতে শুরু করেন হাজারো নেতাকর্মী। এসময় অবস্থান নেওয়াকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে মারামারি বাধে। এরপর লাঠি নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। একাধিকবার মঞ্চের সামনেই এ ঘটনা ঘটে। এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান মঞ্চে উপস্থিত ছিলেন।
এর আগে, বিএনপির সমাবেশ ঘিরে পুলিশ কাজীর দেউড়ি থেকে লাভলেন পর্যন্ত সড়কে যান চলাচল বন্ধ করে দেয়। তবে সকাল থেকে বিভিন্ন যানবাহনে করে সমাবেশ স্থলে আসতে শুরু করেন বিএনপি নেতাকর্মীরা। দুপুর ২টা থেকে সমাবেশ শুরু হয়।