চট্টগ্রামে গণপরিবহন বন্ধের ঘোষণা

আজাদী প্রতিবেদন | শনিবার , ৬ আগস্ট, ২০২২ at ১:০১ পূর্বাহ্ণ

বিশ্ববাজারের সাথে সমন্বয় রেখে দেশের বাজারে জ্বালানি তেলের দাম বাড়িয়েছে সরকার। শুক্রবার দিবাগত রাত ১২টা থেকে কার্যকর হয়েছে এই নতুন দাম। সরকারের এমন সিদ্ধান্তের পরই চট্টগ্রাম মেট্রোপলিটন মালিক গ্রুপের পক্ষ থেকে চট্টগ্রামে গণপরিবহণ বন্ধের ঘোষণা দেয়া হয়।

গণপরিবহন বন্ধের বিষয়টি দৈনিক আজাদীকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপের সভাপতি বেলায়েত হোসেন বেলাল।

তিনি রাত সাড়ে ১২টায় বলেন, যেহেতু গাড়ি চালিয়ে সব টাকা পেট্রল পাম্পে দিয়ে আসতে হবে তাই আমরা কেন গাড়ি চালাব? শ্রমিকদের বেতন কোত্থেকে দিব? আর নিজেরাই কিভাবে চলবো? আমাদের দাবি হচ্ছে ভাড়া পুননির্ধরাণ করতে হবে। ভাড়া পুননির্ধারণ না হওয়া পর্যন্ত আমরা গাড়ি চালাবোনা। বাকিরা কি সিদ্ধান্ত নিবে সেটা তাদের ব্যাপার।

জানা যায়, সরকার নির্ধারিত নতুন দাম অনুযায়ী-ডিজেল ও কেরোসিন ১১৪ টাকা, অকটেন ১৩৫ টাকা এবং পেট্রল ১৩০ টাকা করা হয়েছে। শুক্রবার রাত ১০ টায় জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈশ্বিক বাজারে জ্বালানির দাম বাংলাদেশের তুলনায় অনেক বেশি হওয়ায় বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি), ইস্টার্ণ রিফাইনারি লিমিটেড (ইআরএল)-এ পরিশোধিত এবং আমদানি/ক্রয়কৃত ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্রোলের মূল্য সমন্বয় করে ভোক্তা পর্যায়ে এই দাম পুনঃনির্ধারণ করা হলো।