চট্টগ্রামে আরও একজনের মৃত্যু শনাক্ত ৫০

দেশে আক্রান্ত রোগী বেড়েছে, কমেছে মৃত্যু

আজাদী ডেস্ক | সোমবার , ৪ জুলাই, ২০২২ at ৮:০৪ পূর্বাহ্ণ

চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এছাড়া সর্বশেষ ২৪ ঘণ্টায় ২৯৭ জনের নমুনা পরীক্ষা করে ৫০ জন করোনা রোগী শনাক্ত হয়। এদের মধ্যে শহরের বাসিন্দা ৪৫ জন এবং উপজেলার ৫ জন। এদিন সংক্রমণ হার ছিল ১৬ দশমিক ৮৩ শতাংশ। জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে দেয়া চট্টগ্রামের করোনা সংক্রান্ত সর্বশেষ হালনাগাদ পরিস্থিতি নিয়ে গতকালের প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।
সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদনে বলা হয়, শনিবার ফৌজদারহাট বিআইটিআইডি ও নগরীর ছয় ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়। এতে নতুন আক্রান্তদের
নিয়ে জেলায় এ পর্যন্ত মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাঁড়ালো ১ লাখ ২৭ হাজার ৩৫১ জন। সংক্রমিতদের মধ্যে শহরের বাসিন্দা ৯২ হাজার ৭৩০ জন ও গ্রামের ৩৪ হাজার ৬২১ জন। উপজেলা পর্যায়ে শনাক্ত ৫ জনের মধ্যে আনোয়ারার ২ জন এবং রাঙ্গুনিয়া, সন্দ্বীপ ও বাঁশখালীর একজন করে রয়েছেন। গত ২৪ ঘণ্টায় করোনায় শহরের একজনের মৃত্যুর ফলে জেলায় মোট মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৪ জন হয়েছে। এর মধ্যে ৭৩৫ জন শহরের ও ৬২৯ জন গ্রামের।
এদিকে এক দিনের ব্যবধানে দেশে করোনাভাইরাস আক্রান্ত নতুন রোগীর সংখ্যা বেড়েছে প্রায় আটশ। তবে আগের দিনের চেয়ে মৃত্যু কমেছে। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, রোববার ১২ হাজারের বেশি নমুনা পরীক্ষা করে ১৯০২ জনের শরীরে সংক্রমণ ধরা পড়েছে, আগের দিন এই সংখ্যাটি ছিল ১ হাজার ১০৫ জন। গত এক দিনে দেশে ২ জন কোভিড রোগীর মৃত্যুর খবর এসেছে, আগের দিন ছয়জনের মৃত্যুর খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।
নতুন রোগীদের নিয়ে দেশে শনাক্ত মোট কোভিড রোগীর সংখ্যা বেড়ে ১৯ লাখ ৭৮ হাজার ৬৮৯ জন হয়েছে। মৃতের মোট সংখ্যা বেড়ে হয়েছে ২৯ হাজার ১৬২ জন। রোববার নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার বেড়ে হয়েছে ১৫ দশমিক ৫৩ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ১৩ দশমিক ২২ শতাংশ।