গ্র্যাজুয়েশন সম্পন্ন করেও ভাবনা বললেন ‘কেবল শুরু’

| শনিবার , ১৪ মে, ২০২২ at ১১:০১ পূর্বাহ্ণ

অভিনেত্রী আশনা হাবিব ভাবনা অভিনয়ে ব্যস্ত থাকলেও পড়াশোনা ছাড়েননি। ইংল্যান্ডের রেক্সহ্যাম গ্লিন্ডউর ইউনিভার্সিটি থেকে গ্র্যাজুয়েশন করেছেন তিনি।২০২১ সালের নভেম্বরে আনন্দের খবরটি জানিয়েছিলেন ভাবনা নিজেই। তবে ওই সময়ে হাতে সনদ পাননি ভাবনা। গত বুধবার সমাবর্তন অনুষ্ঠানের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে তার হাতে সনদ তুলে দেওয়া হয়। লন্ডনে ক্যাম্পাসে উপস্থিত থেকে সনদ নিয়েছেন ভাবনা। খবর বাংলানিউজের।

সামাজিকমাধ্যম ফেসবুকে কয়েকটি ছবি শেয়ার করে খবরটি জানান ‘ভয়ংকর সুন্দর’ সিনেমার নায়িকা। এরপর থেকেই বন্ধু-শুভাকাঙ্ক্ষী আর ভক্তদের প্রশংসায় ভাসছেন ভাবনা। তবে ভাবনাকে এই সার্টিফিকেট অর্জন করতে অনেক পরিশ্রম ও ত্যাগ স্বীকার করতে হয়েছে। সেই কথা তুলে ধরে ভাবনা স্ট্যাটাসে লেখেন, ‘কেউ বিশ্বাস করুক আর না-করুক নিজেকে বিশ্বাস করা সবচাইতে জরুরি। কেউ পাশে থাকুক না থাকুক নিজের পাশে নিজের থাকাটা জরুরি। খুবই জরুরি।

আমার জীবনে আমি অনেকবার মা-বাবাকে খুশি করতে পেরেছি। তবুও পরিবারের অন্যরা সব সময় আমার মা-বাবাকে আমার পড়াশোনা নিয়ে একটু খোঁচা দিয়ে কথা বলতে ছাড়তো না। কারণ মেয়ে নাচ করে, অভিনয় করে, পড়াশোনা তো আমাকে দিয়ে হবেই না। আমার মা-বাবা আমাকে জীবনে কোনদিন ক্লাসে ফার্স্ট হওয়ার জন্যে বলেনি। সব কিছুতেই আমার মা-বাবা আমার পাশে ছিল। যত বার আমি হেরে যাই আম্মু আব্বু আমাকে সাহস দেয়।