খাবারে কীটনাশক, অস্বাস্থ্যকর পরিবেশে সংরক্ষণ

তিন হোটেল-বেকারিকে ১ লাখ ৮০ হাজার টাকা জরিমানা

আজাদী অনলাইন | মঙ্গলবার , ২৩ ফেব্রুয়ারি, ২০২১ at ১০:৪৬ অপরাহ্ণ

নগরীর তিনটি রেস্তোরাঁ ও বেকারিকে ১ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।
বাণিজ্য মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালকের অর্পিত ক্ষমতাবলে এবং জেলা প্রশাসকের সার্বিক সহায়তায় আজ মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) তদারকিমূলক কার্যক্রম পরিচালনার সময় এ জরিমানা করা হয়। বাংলানিউজ
এপিবিএন, ৯ এর সহায়তায় উপর্যুক্ত অধিদফতরের বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্লাহ ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান এ অভিযানে নেতৃত্ব দেন।
মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, “খুলশী থানার জিইসি মোড়ের বনজৌরকে খাবার তৈরির উপকরণের সঙ্গে কীটনাশক (ফিনিশ), খোলা ময়লার পাত্র রাখা ও মেয়াদবিহীন দুধ ফ্রিজে সংরক্ষণ করায় ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। একই প্রতিষ্ঠানকে বেশি দামে কোমলপানীয়ের ক্যান বিক্রি করায় একজন ক্রেতার অভিযোগের পরিপ্রেক্ষিতে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
চকবাজারের গণি বেকারিকে উৎপাদিত পণ্যের মোড়কে পরিমাণ ও মূল্য উল্লেখ না করা, মেঝেতে রেখে খাদ্যপণ্য মোড়কজাত করা, লেবেলবিহীন ফ্লেভার ব্যবহার, কারখানায় খোলা ময়লার পাত্র সংরক্ষণ ও উৎপাদিত বেকারিপণ্য চরম অস্বাস্থ্যকর পরিবেশে সংরক্ষণ করায় ১ লাখ ২০ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়।
কোতোয়ালী থানার মোমিন রোডের দস্তগীর হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে নোংরা পাত্রে খাবার তৈরি ও সংরক্ষণ, উৎপাদিত খাদ্য খোলা অবস্থায় রাখা এবং খাদ্যপণ্য সংরক্ষণে ছাপানো নিউজপ্রিন্ট ব্যবহার করায় ৩০ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়।

পূর্ববর্তী নিবন্ধসাতকানিয়ায় সড়ক ও জনপথ বিভাগের ১শ কোটি টাকার সম্পত্তি উদ্ধার
পরবর্তী নিবন্ধঢাবি ও জাবির সব পরীক্ষা স্থগিত