ক্লাব কলেজিয়েটের ফ্যামিলি নাইট

‘মানবকল্যাণে দেশে ও বিদেশে কলেজিয়েটের মেধাবীরা কাজ করে যাচ্ছে’

| রবিবার , ৩ মার্চ, ২০২৪ at ৭:২৫ পূর্বাহ্ণ

ক্লাব কলেজিয়েট চিটাগাং প্রথমবারের মতো সদস্যদের পরিবারপরিজন নিয়ে আয়োজন করলো ফ্যামিলি নাইট২০২৪। গত ১ মার্চ নগরীর এমব্রোসিয়া রেস্তোরাঁয় কলেজিয়েটস’র অংশগ্রহণে সুন্দর এই সন্ধ্যা এক অনুপম মিলন মেলার আবহ তৈরি করে। অনুষ্ঠানের শুরুতে ঢাকার বেইলী রোডে অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণ ও শোক প্রকাশ করে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

জেরার্ড ডেপার্ডিউ অভিনীত কলম্বাসের জীবনভিত্তিক ছায়াছবি ‘১৪৯২ : কনকোয়েস্ট অফ প্যারাডাইস’ এর থিম সংটি ডিজিটাল স্ক্রিনে প্রদর্শনের মাধ্যমে এই আনন্দময় আয়োজনের সূচনা করা হয়। অনুষ্ঠানের কনভেনার হারুনুর রশিদ পিন্টুর স্বাগত বক্তব্যের পর মূল বক্তব্য রাখেন ক্লাবের চেয়ারম্যান প্রফেসর ড. মোহীত উল আলম। তিনি বলেন, কলম্বাস যেমন একটি অভিযাত্রিক মন নিয়ে ভ্রমণরত ছিলেন, পৌঁছেছিলেন একটি নতুন মহাদেশে; তেমনি ক্লাব কলেজিয়েট আজকে ছোট অবস্থায় থাকলেও এটি ভবিষ্যতে এই অঞ্চলের সেরা ক্লাবে পরিণত হবে। ক্লাব চেয়ারম্যান আরও বলেন, আমরা যখন কলেজিয়েট স্কুলে ভর্তি হয়েছিলাম, তখন স্কুলঘরটি শুধু স্কুলঘর ছিল না, এটি ছিল একটি মহাবিশ্ব। এই স্কুল থেকে পাশ করে কলেজিয়েট স্কুলের মেধাবী ছেলেরা উত্তরকালে শুধু দেশে নয়, বিদেশেও মানবজাতির কল্যাণে নিয়োজিত ছিলেন বা আছেন। এ প্রসঙ্গে তিনি ১৯৫৩ সালে পাশ করা বিশিষ্ট অর্থনীতিবিদ ড. মনোয়ার হোসেন, ১৯৫৫ সালে পাশ করা বাংলাদেশের একমাত্র নোবেল বিজয়ী ড. মুহম্মদ ইউনূস প্রমুখ ব্যক্তিবর্গের নাম উল্লেখ করেন।

. মোহীত বলেন, এই ক্লাবের সদস্য হিসেবে সর্ব বয়োজ্যেষ্ঠ ব্যক্তি প্রকৌশলী ইব্রাহীম খান যেমন আছেন (যাঁর বয়স বর্তমানে ৯৭), তেমনি আছেন সাবেক মন্ত্রী মুক্তিযুদ্ধে রণাঙ্গনের লড়াকু সৈনিক ও প্রবীণ রাজনীতিক ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আছেন সাংবাদিকতায় রাষ্ট্রীয় সম্মাননা একুশে পদকপ্রাপ্ত দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক। আনন্দ সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে ক্লাবের তরফ থেকে এম এ মালেককে আইডি কার্ড প্রদান করা হয়। পরবর্তীতে অনুষ্ঠানে উপস্থিত সকল ক্লাব সদস্যও গ্রহণ করেন তাঁদের নিজ নিজ আইডি কার্ড।

ক্লাব চেয়ারম্যান প্রফেসর ড. মোহীত জানান, এবারের বইমেলায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের একুশে স্মারক সম্মাননা পদক পেয়েছেন ক্লাব কলেজিয়েটের ভাইস চেয়ারম্যান ও সুপ্রভাত বাংলাদেশের সম্পাদক রুশো মাহমুদ। পদক পাওয়ার জন্য রুশো মাহমুদকে হল ভর্তি কলেজিয়েট পরিবার করতালির মাধ্যমে অভিনন্দিত করেন।

. মোহীত ক্লাব সদস্য সংখ্যা বাড়ানোর ওপর গুরুত্ব দিয়ে উপস্থিত সদস্যদের প্রতি আহ্বান জানান, তারা যেন নিজেদের পরিচিত ও বন্ধুবান্ধবদের মধ্যে কলেজিয়েট স্কুল থেকে পাশ করা ব্যক্তিবর্গকে ক্লাবের সদস্যপদ গ্রহণ করতে অনুপ্রাণিত করেন এবং জানান, সহসা ক্লাব ভবনে ক্যাফে খোলা হচ্ছে, যেখানে ক্লাব সদস্যরা সন্ধ্যায় পরিবারসহ সময় কাটাতে পারবেন।

ক্লাব চেয়ারম্যানের বক্তব্যের পর ইসি সদস্য সমর বড়ুয়ার আয়োজনে এবং ভাইস চেয়ারম্যান আহসান ইকবাল চৌধুরীর প্রযোজনায় পরিবেশিত হয় মনোজ্ঞ সংগীতানুষ্ঠান।

নৈশভোজ শেষে ক্লাবের সম্মানিত সিনিয়র সদস্য এম এ মালেক ও ক্লাব চেয়ারম্যান মঞ্চে উপস্থিত থেকে র‌্যাফেল ড্রয়ের বিজয়ীদের মধ্যে আকর্ষণীয় পুরস্কার তুলে দেন।

পুরো অনুষ্ঠান সঞ্চালনা করেন ইসি সদস্য ও আয়োজনের সদস্য সচিব বাহাউদ্দিন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধরমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সব ধরনের পদক্ষেপ নিয়েছে সরকার
পরবর্তী নিবন্ধরাতের লাইভের নেপথ্যের কারণ জানালেন তাহসান-ফারিণ