ক্যাম্পে সশস্ত্র সংগঠনের কমান্ডারসহ পাঁচ রোহিঙ্গা সন্ত্রাসী আটক

অস্ত্র ও গুলি উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি | সোমবার , ২৯ এপ্রিল, ২০২৪ at ৮:৩৮ পূর্বাহ্ণ

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে দেশিবিদেশি অস্ত্র ও গুলিসহ পাঁচজন রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করেছে এপিবিএন পুলিশ। গতকাল রোববার ভোর রাতে উখিয়া উপজেলার কুতুপালং ২ওয়েস্ট ক্যাম্পের ডি৯ ব্লকে এ অভিযান চালানো হয় বলে জানান ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত উপমহাপরিদর্শক মোহাম্মদ ইকবাল।

আটকরা হলেন কুতুপালং ২ওয়েস্ট নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি৯ ব্লকের মৃত কবির আহম্মদের ছেলে মোহাম্মদ জোবায়ের (২২) এবং একই ক্যাম্পের সি২ ব্লকের মৃত আব্দুল জলিলের ছেলে দিল মোহাম্মদ (৩৫), সি৭ ব্লকের আব্দুস সালামের ছেলে মোহাম্মদ খলিল (৩৪), সি২ ব্লকের মতিউর রহমানের ছেলে মোহাম্মদ ইদ্রিছ (২৮) ও এ৬ ব্লকের মৃত সাব্বির আহাম্মদের ছেলে মোহাম্মদুল্লাহ (২৫)

এপিবিএন পুলিশ জানিয়েছে, আটকরা সকলেই সশস্ত্র সন্ত্রাসী সংগঠন আরাকান রোহিঙ্গা আর্মির সক্রিয় সদস্য। এর মধ্যে আটক জোবায়ের এই সন্ত্রাসী গ্রুপের একজন কমান্ডার।

এপিবিএন কর্মকর্তা ইকবাল বলেন, রোববার ভোর রাতে উখিয়া উপজেলার কুতুপালং ২ওয়েস্ট নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি৯ ব্লকের একটি বসতঘরে কতিপয় লোকজন অপরাধ সংঘটনের উদ্দেশ্যে সশস্ত্র অবস্থায় অবস্থান করছে এমন খবরে এপিবিএন পুলিশ অভিযান চালায়। এতে সন্দেহজনক বসতঘরটি ঘিরে ফেললে ১০/১২ জন লোক পুলিশ সদস্যদের উপস্থিতি টের পেয়ে দৌঁড়ে পালানোর চেষ্টা চালায়। এসময় ধাওয়া দিয়ে ৫ জনকে আটক করা সম্ভব হলেও অন্যরা পালিয়ে যায়। পরে আটকদের শরীর এবং বসতঘরটি তল্লাশি করে বিদেশি ৫টি পিস্তল, দেশিয় তৈরি ২টি বন্দুক ও ১৮ রাউন্ড গুলি পাওয়া যায়। আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান এডিআইজি মোহাম্মদ ইকবাল।

পূর্ববর্তী নিবন্ধকক্সবাজার বিমানবন্দরে ৪২৪ গ্রাম স্বর্ণসহ যাত্রী আটক
পরবর্তী নিবন্ধসাইফুদ্দিন কাদের চৌধুরীর নবম মৃত্যুবার্ষিকী আজ