কাল ও পরশু সিএন্ডএফের পূর্ণদিবস কর্মবিরতি

চট্টগ্রাম কাস্টমস

আজাদী প্রতিবেদন | রবিবার , ২৯ জানুয়ারি, ২০২৩ at ৫:৪৯ পূর্বাহ্ণ

লাইসেন্সিং বিধিমালার কিছু বিধিবিধান সংশোধন, এইচএস কোড ও সিপিসি ভুলের কারণে জরিমানাসহ নানা দাবিতে গত প্রায় এক বছর ধরে আন্দোলন করে আসছে ফেডারেশন অব বাংলাদেশ কাস্টমস ক্লিয়ারিং এন্ড ফরোয়ার্ডিং এসোসিয়েশন। দাবি আদায়ের জন্য তারা দেশের সকল কাস্টমস কর্তৃপক্ষকে গতকাল পর্যন্ত আল্টিমেটাম দেয়। কিন্তু কর্তৃপক্ষ সেই আল্টিমেটামকে গুরুত্ব না দেয়ায় আগামী ৩০ ও ৩১ জানুয়ারি দুইদিন পূর্ণ দিবস কর্মবিরতি পালন করা হবে জানিয়েছেন চট্টগ্রাম কাস্টমস এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কাজী মাহমুদ ইমাম বিলু।

তিনি বলেন, আমরা কাস্টমস কর্তৃপক্ষকে সময় বেধে দিয়েছিলাম ২৮ জানুয়ারি পর্যন্ত। কিন্তু তারা সেই দাবি মানেনি। তাই আমরা কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আগামী ৩০ ও ৩১ জানুয়ারি দুই দিন চট্টগ্রাম কাস্টম হাউসে পূর্ণদিবস কর্মবিরতি পালন করব।

মূলত কাস্টমস এজেন্ট লাইসেন্সিং বিধিমালায় সিঅ্যান্ডএফ এজেন্টদের মৌলিক অধিকার পরিপন্থী কিছু বিধিবিধান সংশোধন, পণ্য চালান শুল্কায়নকালে পণ্যের এইচএস কোড ও সিপিসি নির্ধারণে প্রণীত বিভিন্ন বিতর্কিত আদেশ বাতিলের দাবিতে সারাদেশের কাস্টম হাউস ও শুল্ক স্টেশনে একযোগে এ কর্মবিরতির সিদ্ধান্ত নিয়েছে।

এ বিষয়ে ২৯ জানুয়ারি (আজ) ঢাকায় সংবাদ সম্মেলন করবে ফেডারেশন। এসব দাবিতে দীর্ঘদিন আমরা আন্দোলন করে আসছি।