কাঁধের চিকিৎসা করাতে লন্ডন গেলেন তাসকিন

স্পোর্টস ডেস্ক | শনিবার , ৭ মে, ২০২২ at ৭:১১ পূর্বাহ্ণ

সেই দক্ষিণ আফ্রিকা সফর থেকেই কাঁদের ইনজুরিতে ভুগছেন দেশের অন্যতম সেরা পেসার তাসকিন আহমেদ। আর সে কাঁধের ইনজুরির ব্যাপারে ডাক্তারি পরামর্শ নিতে গতকাল শুক্রবার সকালে লন্ডনের উদ্দেশে দেশ ছেড়েছেন বাংলাদেশ দলের ডানহাতি তারকা পেসার তাসকিন আহমেদ। লন্ডনে বিশেষজ্ঞ চিকিৎসকের সঙ্গে তার সাক্ষাতের দিনক্ষণ ঠিক করা হয়েছে আগামী ১০ মে। তবে যেটুকু জানা গেছে তাতে আপাতত সার্জারির প্রয়োজন পড়ছে না তাসকিনের। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ইনজেকশন নেওয়ার প্রয়োজন দেখা দিতে পারে। অন্যথায় দেশে ফিরে পুনর্বাসন প্রক্রিয়া শুরু করতে পারবেন তিনি। সব চিকিৎসা শেষ করে ১৫ মে দেশের উদ্দেশে রওনা হবেন তাসকিন তেমনটি জানা গেছে বিসিবির একটি সুত্রে।

দক্ষিণ আফ্রিকা সফরে প্রথম টেস্ট খেলার পর গত এক মাস আর বোলিং করতে পারেননি তাসকিন আহমেদ । বর্তমানে কাঁধের ব্যাথা কিছুটা কমলেও এক প্রকার অস্বস্তি রয়ে গেছে। তবে ভালো বিষয় হলো, ইনজুরির স্থানে পানি জমা কমে গেছে তার। তাই শিগগিরই মাঠে ফেরার ব্যাপারে আশাবাদী তিনি। কাঁধের এই ইনজুরির কারনে দেশে ফিরে ঢাকা প্রিমিয়ার লিগেও খেলতে পারেননি তাসকিন। এবারের প্রিমিয়ার লিগে তার ঢাকা মোহামেডানের হয়ে খেলার কথা ছিল। এদিকে ইনজুরির চিকিৎসার জন্য লন্ডন যাওয়া তাসকিন আসন্ন শ্রীলংকা্‌র বিপক্ষে টেস্ট সিরিজে খেলতে পারবেন কিনা তাও নিশ্চিত নয়। যদিও প্রথম টেস্টের দলে তাসকিনকে রাখা হয়নি। হয়তো দ্বিতীয় টেস্টেও খেলা হবেনা তার।

এদিকে তাসকিনের এক দিন আগে ইংল্যান্ড গেছেন তরুণ ডানহাতি পেসার অভিষেক দাস অরণ্য। ২০২০ সালের অনূর্ধ্ব১৯ বিশ্বকাপ ফাইনালের অন্যতম নায়ক দীর্ঘদিন ধরেই ভুগছেন পিঠের সমস্যায়। তাই এবার ইংল্যান্ডে সার্জারি করানো হবে তার।

পূর্ববর্তী নিবন্ধআইপিএলে গতি দিয়ে বিস্ময় ছড়াচ্ছেন উমরান, করলেন ১৫৭ কি.মি গতির বল
পরবর্তী নিবন্ধবাংলাদেশ সফরের ১৮ সদস্যের শ্রীলংকা দল ঘোষণা