করোনাভাইরাস ভীতি বাড়ছে অলিম্পিকে

স্পোর্টস ডেস্ক | শনিবার , ১৭ জুলাই, ২০২১ at ৭:১৬ পূর্বাহ্ণ

কদিন পরই মাঠে গড়াবে টোকিও অলিম্পিক। কিন্তু প্রাণঘাতী করোনাভাইরাসের প্রকোপ বাড়তে শুরু করেছে টোকিওতে। বিশ্বের সবচেয়ে বড় এই ক্রীড়াযজ্ঞ শুরুর আগে করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ার খবর অ্যাথলেট, সাধারণ মানুষের মনে ভীতির সঞ্চার করছে। এবারের অলিম্পিক হওয়ার কথা ছিল গতবছর। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে তা পিছিয়ে দেওয়া হয়। আগামী ২৩ জুলাই শুরু হয়ে এবারের প্রতিযোগিতা শেষ হবে ৮ আগস্ট। এরই মধ্যে জাপানে পৌছাতে শুরু করেছেন বিভিন্ন দেশের অ্যাথলেটরা। রয়টার্স জানিয়েছে, কমপক্ষে সাতটি দলে করোনাভাইরাস থাবা বসিয়েছে। আয়োজক শহর টোকিওতে নতুন করে আক্রান্তের সংখ্যা গত জানুয়ারির পর সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে। স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, বৈশ্বিক মহামারীকালে অলিম্পিকের মতো বৃহৎ আসরের আয়োজন ঝুঁকিতে ফেলবে। বিশেষ করে যেখানে দেশটির একটা বড় অংশই টিকা নেয়নি।
টোকিওর দক্ষিণ-পশ্চিমাঞ্চলের হামামাতসুতে তাবু গেড়েছে ব্রাজিল জুডো দল। সেখানকার হোটেলের আট স্টাফ কোভিড-১৯ এ আক্রান্ত হওয়ার পর ব্রাজিল জুডো দলের ৪৯ সদস্যকে আইসোলেশনে রাখা হয়েছে। অবশ্য স্বস্তির কথা হচ্ছে, জুডোকাদের কেউ এই ভাইরাসের আক্রান্ত হননি।
টোকিও অলিম্পিকে আসা নাইজেরিয়ার দলের এক কর্মকর্তার কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার কথা জাপানের টিভি আসাহি শুক্রবার জানিয়েছে। অলিম্পিকে অংশ নিতে আসা দলগুলোর মধ্যে কারো করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার এটাই প্রথম ঘটনা। গত বৃহস্পতিবার বিমানবন্দরের পরীক্ষায় ওই কর্মকর্তার কোভিড-১৯ টেস্টের ফল পজিটিভ আসে। যদিও তার অবস্থা গুরুতর নয়। কিন্তু বয়সের বিবেচনায় এবং কোভিড-১৯ সংক্রমণ রোধের পূর্ব নির্ধারিত শর্তের কারণে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধজার্মানিতে বন্যায় মৃত্যু বেড়ে ৮১
পরবর্তী নিবন্ধটোকিও গেল বাংলাদেশের অলিম্পিক দল