কবিতা গান আর কথামালায় ক্বণনের রবীন্দ্র স্মরণ অনুষ্ঠান

| শনিবার , ৬ আগস্ট, ২০২২ at ৪:৫২ পূর্বাহ্ণ

রবীন্দ্রনাথের কাছে বাঙালির অসীম ঋণ। গভীরতর বোধ আর দেশপ্রেম নিয়ে যদি শুধু জাতীয় সংগীতের কথাই বলা হয় রবীন্দ্রনাথের কাছে আমাদের ঋণের পরিমাপ করা যাবে না। রবীন্দ্রনাথ এক বিস্ময়কর ব্যক্তিত্বের নাম। তাঁকে অধ্যয়ন করে শেষ করা যাবে না। রবীন্দ্রনাথ বাংলা ভাষার শ্রেষ্ঠ অহংকার।
রবীন্দ্র প্রয়াণ দিবস উপলক্ষে গতকাল শুক্রবার বিকেলে চেরাগী পাহাড়স্থ দৈনিক আজাদী মিলনায়তনে ক্বণন শুদ্ধতম আবৃত্তি অঙ্গন আয়োজিত রবীন্দ্র-স্মরণ অনুষ্ঠানে কথামালা পর্বে বক্তারা এই অভিমত ব্যক্ত করেন। ‘আজ শুধুই রবীন্দ্রনাথ’ শীর্ষক এই আয়োজনে বক্তব্য রাখেন ক্বণন সভাপতি মোসতাক খন্দকার ও কার্যকরী পরিষদ সদস্য ইমরানুল হক। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ক্বণন সদস্য জান্নাত মিশর।
আবৃত্তি, গান আর কথামালা দিয়ে সাজানো এই রবীন্দ্র-স্মরণ অনুষ্ঠানে আবৃত্তি পরিবেশনায় ছিলেন ক্বণন সদস্য প্রেমা চৌধুরী, শুভ্রা চক্রবর্তী, সুস্মিতা চৌধুরী, ইব্রাহিম মাহমুদ, মুনয়িম আসরা, জান্নাত মিশর, হামিদ হোসেন, ফাহমিনা রিমা এবং ক্বণন সভাপতি মোসতাক খন্দকার। রবীন্দ্র সঙ্গীত পরিবেশন করেন ক্বণন সদস্য শুভ্রা চক্রবর্তী। আবৃত্তি শিল্পীরা বিশ্বকবিকে নিবেদিত ৩০টি কবিতা স্বরায়নের বৈচিত্র্যময় উপস্থাপনার মাধ্যমে দর্শক-শ্রোতাদের মন্ত্রমুগ্ধ করে রাখেন। প্রেস বিজ্ঞপ্তি।