এমপি মোস্তাফিজকে নির্বাচন অনুসন্ধান কমিটির তলব

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১ ডিসেম্বর, ২০২৩ at ৫:৪০ পূর্বাহ্ণ

মনোনয়নপত্র জমা শেষে বের হওয়ার সময় জেলা প্রশাসন কার্যালয়ে সাংবাদিককে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগে চট্টগ্রাম১৬ বাঁশখালী আসনের এমপি মোস্তাফিজুর রহমানকে তলব করেছে নির্বাচন অনুসন্ধান কমিটি। ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশন বরাবর কেন সুপারিশ করা হবে না সে বিষয়ে তার কাছে ব্যাখ্যা চাওয়া হয়েছে। আজ বিকাল তিনটার মধ্যে এমপি মোস্তাফিজুর রহমান বা তার প্রতিনিধি অভিযোগ বিষয়ে ব্যাখ্যা প্রদান করবেন। গতকাল ঘটনা পরবর্তী লাঞ্ছনার শিকার সাংবাদিকের কাছ থেকে অভিযোগ পেয়ে বাঁশখালী আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও যুগ্ম জেলা জজ আবু সালেম মোহাম্মদ নোমান স্বাক্ষরিত একটি চিঠির মাধ্যমে এমপি মোস্তাফিজুর রহমানকে এ তলব করা হয়।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান আজাদীকে বলেন, সাংবাদিককে শারীরিকভাবে লাঞ্ছিত করার ঘটনায় এমপি মোস্তাফিজুর রহমানকে তলব করা হয়েছে।

সূত্র জানায়, চট্টগ্রাম১৬ আসনে আওয়ামী লীগের প্রার্থী মোস্তাফিজুর রহমান ১৪১৫ জন নেতাকর্মী নিয়ে রিটার্নিং কর্মকর্তার কক্ষে ঢুকে পড়েন। মনোনয়নপত্র জমাও দেন তিনি। বের হওয়ার সময় এক সাংবাদিক প্রশ্ন করেন, আপনি কি আচরণবিধি লঙ্ঘন করে মনোনয়নপত্র জমা দিলেন? প্রশ্ন শুনে সঙ্গে সঙ্গে রেগে যান মোস্তাফিজুর রহমান, গালি দিয়ে ওই সাংবাদিককে হাত দিয়ে ধাক্কা দেন এবং হুমকি দিতে থাকেন। তার সঙ্গে থাকা নেতাকর্মীরা এসময় আরো কয়েকজন সাংবাদিকদের ওপর চড়াও হন।

পূর্ববর্তী নিবন্ধপিতৃত্বের স্বীকৃতি আদায়ে বদির আসনে লড়বেন ইসহাক
পরবর্তী নিবন্ধসীতাকুণ্ডে স্বতন্ত্র হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন দিদার