ঋণ না করেও ঋণখেলাপি

বোয়ালখালীতে প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ

বোয়ালখালী প্রতিনিধি | মঙ্গলবার , ২৯ সেপ্টেম্বর, ২০২০ at ৪:২৬ পূর্বাহ্ণ

বোয়ালখালীতে একটি বাড়ি একটি খামার প্রকল্পভুক্ত চরখিজিরপুর গ্রাম উন্নয়ন সমিতি (০৭) এর সদস্যদের নামে ঋণ দেখিয়ে সে টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে সমিতির ম্যানেজার ও ফিল্ড অফিসারের বিরুদ্ধে। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগে করে শাস্তির দাবি জানিয়েছেন ভুক্তভোগীরা।

ভুক্তভোগী দোস্ত মুহাম্মদ জানান, সরকারের ‘একটি বাড়ি একটি খামার প্রকল্পের’ আওতায় চরখিজিরপুর গ্রাম উন্নয়ন সমিতির (নং০৭) সদস্য হিসেবে নিয়মকানুন মেনে আসছিলেন। কিন্তু গত কয়েকদিন আগে হঠাৎ করে তাদের নামে ঋণ খেলাপির অভিযোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা স্বাক্ষরিত একটি নোটিশ দেখে হতভম্ব হয়ে যান তারা। নোটিশ পেয়ে সমিতির অফিসে যোগাযোগ করে জানতে পারেনতাদের ৬ জনের নামে ঋণ রয়েছে। সে ঋণ সময়মত পরিশোধ না করায় তাদের নামে নোটিশ ইস্যু হয়েছে। ভুক্তভোগীদের দাবিতারা এ ঋণ নেননি, এ ব্যাপারে তারা কিছুই জানেন না। তাদের অভিযোগসমিতির ম্যানেজার মো. ছৈয়দ ও ফিল্ড অফিসার মো. আশরাফ পরস্পর যোগসাজশে সমিতিতে থাকা তাদের কাগজপত্র ব্যবহারের মাধ্যমে এসব টাকা আত্মসাৎ করেছেন। এ বিষয়ে জানতে সমিতির ম্যানেজার মো. ছৈয়দের মুঠোফোনে একাধিকবার ফোন করা হলেও তার সাথে যোগাযোগ করা যায়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আছিয়া খাতুন বলেন, এ ঘটনায় তাৎক্ষণিকভাবে উপজেলা সমন্বকারীকে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। তদন্তপূবর্ক পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। প্রকল্পের উপজেলা সমন্বয়কারী জেসমিন আকতার বলেন, অভিযোগের ভিত্তিতে ইউএনও স্যার আমাকে তদন্তের দায়িত্ব দিয়েছেন। তদন্ত করে রিপোর্ট দেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধদুই শিশুকে জঙ্গলে নিয়ে জবাই করার চেষ্টা
পরবর্তী নিবন্ধবাবুনগরীসহ ১২ শিক্ষকের বিবৃতি