উখিয়া থানায় কমিউনিটি পুলিশিং সমাবেশ

উখিয়া প্রতিনিধি | রবিবার , ২৫ সেপ্টেম্বর, ২০২২ at ১১:০০ পূর্বাহ্ণ

কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, রোহিঙ্গা ও সীমান্ত সমস্যা সম্পর্কে এ এলাকার প্রত্যেকটি নাগরিককে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। একজন অন্যজনের ওপর দায়িত্ব না চাপিয়ে সেক্ষেত্রে সকলকে নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসতে হবে। ভূমি সেবাসহ সবধরনের সেবা প্রাপ্তিতে সকলের নিকট হয়রানিমুক্ত অংশগ্রহণ নিশ্চিতের তথ্য পৌঁছাতে হবে। বাল্য বিবাহ, মাদক পাচার ও সেবন রোধ, ইভটিজিং প্রভৃতি আইন শৃংখলা সম্পর্কিত সঠিক তথ্য আদান প্রদান করতে হবে।
গতকাল শনিবার বিকেলে উখিয়ায় আয়োজিত কমিউনিটি পুলিশিংয়ের এক সমাবেশ তিনি এ কথা বলেন। কক্সবাজার জেলা পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম বলেন, কক্সবাজার জেলায় ৬৬ ভাগ ও উখিয়ায় ৪২ ভাগ পরিবার কোনো না কোনোভাবে ইয়াবাসহ নানাবিধ মাদকের সঙ্গে জড়িত। সামাজিক দায়িত্ববোধ থেকে সব শ্রেণীর নাগরিকদের এগিয়ে না আসা পর্যন্ত আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর একার পক্ষে তা নিয়ন্ত্রণে আনা কঠিন।
কক্সবাজারের পুলিশ সুপারের সভাপতিত্বে সমাবেশে অনান্যের মধ্যে বক্তব্য দেন উখিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন, উখিয়া ও টেকনাফ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. শাকিল, উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ আলী, উখিয়া আওয়ামী লীগ সভাপতি ও রাজাপালং ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, কমিউনিটি পুলিশের সভাপতি ও রত্নাপালং ইউপি চেয়ারম্যান নুরুল হুদা প্রমুখ।