আমার জীবন হুমকির মুখে : ইমরান খান

আজাদী অনলাইন | শনিবার , ২ এপ্রিল, ২০২২ at ২:১২ অপরাহ্ণ

পাকিস্তানের সংসদে সংখ্যাগরিষ্ঠতা হারানোর পর প্রধানমন্ত্রীর পদ থেকে ক্ষমতাচ্যুত হওয়ার পথে থাকা ইমরান খান এবার নিজের জীবন হুমকির মধ্যে রয়েছে বলে দাবি করেছেন। তিনি বলেন, বিশ্বাসযোগ্য সূত্র থেকে তথ্য রয়েছে যে, আমার জীবন হুমকির মুখে।

এনডিটিভি’র এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে আরও বলা হয়, ইমরান খান জোর দিয়ে বলেছেন, তার জীবন হুমকির মুখে থাকলেও তিনি ভয় পান না। বরং একটি স্বাধীন ও গণতান্ত্রিক পাকিস্তানের জন্য তার সংগ্রাম চালিয়ে যাবেন।

ইমরান খান বলেন, আমার জাতিকে জানতে দেন শুধু আমার জীবনই হুমকির মুখে রয়েছে তা নয় বরং বিরোধী দল বিদেশি শক্তির সাথে হাত মিলিয়ে আমার এবং আমার স্ত্রীর চরিত্র হননেরও চেষ্টা করছে।

পাকিস্তানের সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে ইমরান খান বলেন, শক্তিশালী সামরিক বাহিনী আমাকে তিনটি বিকল্প দিয়েছে। এরমধ্যে একটি হল আনাস্থাভোট, দ্বিতীয়টি আগাম নির্বাচন এবং তৃতীয় হল প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ।

এর মধ্যে রোববার অনাস্থভোট হবে। ওই দিন পাকিস্তানের ন্যাশনাল অ্যাসেম্বলিতে অনাস্থা ভোটে ইমরান খানকে নিজের সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে হবে। অনাস্থা ভোটে সংখ্যাগরিষ্ঠতা লাভ না করতে পারলে আগাম নির্বাচনের পথটি বেছে নিবেন। তবে পদত্যাগ করবেন না বলে জানিয়েছেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধটেকনাফে আইসসহ ২ মিয়ানমার নাগরিক আটক
পরবর্তী নিবন্ধচাচার সঙ্গে রাস্তা পার হতে গিয়ে বাসচাপায় শিশু নিহত