অনুপ্রবেশের চেষ্টা, সীমান্তে রোহিঙ্গা পরিবারকে ফিরিয়ে দিল বিজিবি

টেকনাফ প্রতিনিধি | মঙ্গলবার , ৬ ফেব্রুয়ারি, ২০২৪ at ৭:২৬ পূর্বাহ্ণ

মিয়ানমারের অভ্যন্তরীণ সংঘাতের জেরে এবার টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টাকালে একটি পরিবারের ৩ শিশুসহ ৫ জন রোহিঙ্গাকে ফিরিয়ে দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)

গতকাল সোমবার দুপুরের দিকে টেকনাফের হোয়াইক্ষ্যং উলুবনিয়া পয়েন্ট দিয়ে রোহিঙ্গারা অনুপ্রবেশের চেষ্টা করে। পরে বিজিবি তাদের পুশব্যাক করে। অনুপ্রবেশের চেষ্টাকারী মিয়ানমারের নাগরিকরা হলেন মংডু জেলার ভৌগনী গ্রামের হোসেন আলীর ছেলে মো. রহমত উল্লাহ (৩০), তার স্ত্রী সাজেদা (২৫), ছেলে হায়াতুন নূর (), জোনাইদ () ও মেয়ে আমাতনুর ()। বিষয়টি নিশ্চিত করেন টেকনাফ ব্যাটালিয়নের অধিনায়ক কমান্ডার লে. কর্নেল মহিউদ্দীন আহমেদ।

তিনি জানান, হোয়াইক্ষ্যং উলুবনিয়া পয়েন্ট দিয়ে রোহিঙ্গা ১টি পরিবার অনুপ্রবেশের চেষ্টা করে। পরে বিজিবি তাদের পুশব্যাক করে। সীমান্ত দিয়ে বাংলাদেশে রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে বিজিবি কঠোর অবস্থানে আছে।

হোয়াইক্যং এলাকার বাসিন্দা মোহাম্মদ ফাহিম বলেন, মিয়ানমারের অভ্যান্তরে কয়েকদিন ধরে সংঘর্ষ চলছে। এই কারণে কিছু রোহিঙ্গা বাংলাদেশ সীমান্তে অবস্থান করছিল। সোমবার দুপুরের দিকে রোহিঙ্গা পরিবারটি অনুপ্রবেশের চেষ্টা করলে বিজিবি তাদের আটকে দেয়। আমরা কিছু জেলেদের কাছ থেকে শুনেছি শতাধিক রোহিঙ্গা সীমান্তের কাছাকাছি অবস্থান করছে।

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (অতিরিক্ত সচিব) মিজানুর রহমান বলেন, নতুন করে মিয়ানমার থেকে কাউকে বাংলাদেশে অনুপ্রবেশের সুযোগ দেয়া হবে না।

পূর্ববর্তী নিবন্ধকক্সবাজারে পাড়া-মহল্লায় বাড়ছে কিশোর গ্যাংয়ের উৎপাত
পরবর্তী নিবন্ধসভাপতি, সেক্রেটারিসহ সম্পাদকীয় আটটিতেই ঐক্য পরিষদের জয়