গ্যাস সিলিন্ডারের গুদামে ধূমপান, আগুনে দগ্ধ হয়ে কিশোরের মৃত্যু

আনোয়ারা প্রতিনিধি | মঙ্গলবার , ৮ আগস্ট, ২০২৩ at ৬:২১ পূর্বাহ্ণ

আনোয়ারা উপজেলায় গ্যাস সিলিন্ডারের স্টোর রুমে ধূমপান করার সময় আগুনে দগ্ধ হয়ে আরিফুল ইসলাম জয় (১৬) নামের এক কিশোরের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার সকালে ঢাকার শাহবাগ শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। গত রোববার রাত সাড়ে ৯ টার দিকে উপজেলার বৈরাগ ইউনিয়নের গুয়াপঞ্চক পাঁচসিকদার বাড়ি এলাকার শেখ টাওয়ারে গ্যাস সিলিন্ডারের স্টোর রুমে এ ঘটনা ঘটে। এঘটনায় আহতাবস্থায় চিকিৎসাধীন রয়েছে মোহাম্মদ মাহিন (১৬) নামের অপর এক কিশোর।

স্থানীয় সূত্রে জানা যায়, নিহত জয় কর্ণফুলী উপজেলার জুলধা ইউনিয়নের মোহাম্মদ সোলাইমানের ছেলে। আহত মাহিন বাঁশখালী উপজেলার মোহাম্মদ আলীর ছেলে।

নিহত জয়ের ফুফাতো ভাই মো. জুয়েল মিয়া বলেন, সে তার মামাতো ভাইয়ের দোকানে চাকরি করতো। গতকাল রাতে খালি গ্যাস সিলিন্ডারের গোডাউনে জয় আর মাহিন সিগারেট খাচ্ছিল এমন সময় হঠাৎ গোডাউনে ভেতর চিৎকার শুনে সবাই গিয়ে দেখে তারা আগুনে দগ্ধ। পরবর্তীতে তাদের দুইজনকে উদ্ধার করে প্রথমে চমেক হাসপাতালে এবং পরে ঢাকায় নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় জয় মারা যায়।

আনোয়ারা ফায়ার সার্ভিসের ইনচার্জ মো. বেলাল হোসেন বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছানোর আগে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। এ ঘটনায় দুইজনকে দগ্ধ অবস্থায় হাসপাতালে নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় একজন মারা গেছে এবং অপরজন চিকিৎসাধীন রয়েছে।

আনোয়ারা থানার অফিসার ইনচার্জ (ওসি) সোহেল আহমেদ জানান, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। ধারণা করা হচ্ছে গ্যাস লিক হয়ে রুমে ছড়িয়ে গিয়েছিল। এমন সময় আগুন লেগে গেছে পুরোরুমে। আর সেই আগুনে তারা দগ্ধ হয়।

পূর্ববর্তী নিবন্ধখোরশেদ আলমের পক্ষে পানিবন্দি মানুষের মাঝে খাবার বিতরণ
পরবর্তী নিবন্ধদরবার-এ বেতাগী আস্তানা শরীফে চিকিৎসা ক্যাম্প