ওমানে রক্তদান কর্মসূচি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

পলাশ শীল, ওমান (মাসকাট) থেকে | শুক্রবার , ১ সেপ্টেম্বর, ২০২৩ at ২:৪১ অপরাহ্ণ

ওমানস্থ বাংলাদেশ সোশ্যাল ক্লাবের উদ্যোগে এক দিনের রক্তদান কর্মসূচি উপলক্ষে বাংলাদেশ সাংবাদিক ফোরাম ওমানের সাথে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে গতকাল ৩১ আগস্ট (বৃহস্পতিবার)। 

‘একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বন্ধন’ এই স্লোগানে ওমানস্থ বাংলাদেশ সোশ্যাল ক্লাবের  উদ্যোগে রক্তদান কর্মসূচিটি অনুষ্ঠিত হবে আগামী ১৬ সেপ্টেম্বর শনিবার সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত।

উল্লেখ্য, গত কোভিড-১৯ এর সময় রক্ত সংকটে সোশ্যাল ক্লাবের উদ্যোগে পরিচালিত রক্তদান কর্মসূচি ওমানিদের কাছে ব্যাপক প্রশংসিত হয়।

ঐ সময় স্বেচ্ছায় রক্ত দিতে করোনা বিধি নিষেধের মাঝেও অগণিত বাংলাদেশী সোশ্যাল ক্লাবে ভিড় জমালেও ওমান ব্লাড ব্যাংকের জনবল সংকটের কারণে শত শত বাংলাদেশি রক্ত দিতে পারেনি।

সেই কথা মাথায় রেখে এবার সোশ্যাল ক্লাব বিশাল হল নিয়ে কর্মসূচি সফল করতে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে বলে জানান ক্লাবের চেয়ারম্যান সিরাজুল হক। 

এইবার বাংলাদেশীরা রক্তদানে ওমানে নতুন রেকর্ড সৃষ্টি করবে বলে আশা প্রকাশ করেন ক্লাবের ভাইস  চেয়ারম্যান রেজাউল করিম।

রক্তদান কর্মসূচিকে সফল করতে ওমানে অবস্থিত সকল মিডিয়া কর্মী, প্রবাসী ও বাংলাদেশী কমিউনিটির সকলের কাছে গত বারের মতো এইবারও সহযোগিতা কামনা করেছেন আয়োজকরা।

রুই বাংলাদেশ সোশ্যাল ক্লাবের হল রুমে অনুষ্ঠিত আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন ক্লাবের ভাইস চেয়ারম্যান আজিমুল হক বাবুল, সাধারণ সম্পাদক এম এন আমিন, যুগ্ম সম্পাদক মো. আনোয়ার হোসেন ও আব্দুর রহিম সহ সিনিয়র নেতৃবৃন্দ, সোশ্যাল ক্লাবের কর্মকর্তারা, সোশ্যাল ক্লাবের নোয়াখালী উইংস ও কুমিল্লা উইংস, প্রস্তাবিত চট্টগ্রাম উইংস ও স্পোর্টস উইংস-এর নেতৃবৃন্দ এবং ওমানে কর্মরত মিডিয়াকর্মীরা।