বিএসআরএমের প্ল্যান্ট পরিদর্শনে সিআইইউ বিজনেস স্কুলের শিক্ষার্থীরা

| বৃহস্পতিবার , ৪ আগস্ট, ২০২২ at ৬:৩৬ অপরাহ্ণ

চট্টগ্রামের মিরসরাইয়ে অবস্থিত বিএসআরএমের ‘মিরসরাই প্ল্যান্ট’ পরিদর্শন করেছেন চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বিজনেস স্কুল (সিআইইউবিএস) একঝাঁক শিক্ষার্থী।

সম্প্রতি ক্লাসরুমের বাইরে ব্যবহারিক জ্ঞান অর্জনের মাধ্যমে দক্ষতা বাড়াতে শিক্ষার্থীরা সারাদিন পুরো প্ল্যান্টের কার্যক্রম ঘুরে দেখেন। এই সময় তারা প্রতিষ্ঠানটির বাণিজ্যিক কার্যক্রম, উৎপাদন এবং বাজারজাতকরণ প্রক্রিয়া সরেজমিন পর্যবেক্ষণ করেন।

শিক্ষার্থীরা জানান, এতদিন তারা ক্লাস রুমের ভেতরে বই পুস্তকের মাধ্যমে বিভিন্ন উৎপাদনকারী প্রতিষ্ঠানের বিষয়ে তথ্য জেনেছেন। এখানে এসে বাস্তব জ্ঞান লাভ করার সুযোগ পেয়ে ভীষণ আনন্দিত সবাই। এই ধরনের পরিদর্শন কার্যক্রম ছাত্র-ছাত্রীদের ভবিষ্যতে দেশের অর্থনীতিতে বড় অবদান রাখার অনুপ্রেরণা জোগাবে বলে কেউ কেউ মন্তব্য করেন।

পরিদর্শন কার্যক্রমে অন্যান্যের মধ্যে বিএসআরএমের মিরসরাই প্ল্যান্টের ঊর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও সিআইইউ বিজনেস স্কুলের বর্তমান ডিন অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের, সাবেক ডিন অধ্যাপক ড. মোহাম্মদ নাঈম আবদুল্লাহ, ম্যানেজমেন্ট অ্যান্ড এইচআরএম বিভাগের প্রধান অধ্যাপক ড. মীর মোহাম্মদ নুরুল আবসার এবং অ্যাকাউন্টিং বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ড. ইমন কল্যাণ চৌধুরী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত: সিআইইউ বিজনেস স্কুল পড়ালেখার বাইরে শিক্ষার্থীদের বাস্তব জ্ঞানের সঙ্গে পরিচয় ঘটাতে নিয়মিতভাবে এই ধরণের পরিদর্শন কার্যক্রমের আয়োজন করে আসছে।