সাবেক এমপি মোস্তাফিজকে দুদকে তলব

বাঁশখালী প্রতিনিধি | শুক্রবার , ২৫ অক্টোবর, ২০২৪ at ৬:১৭ পূর্বাহ্ণ

বাঁশখালী আসনের সাবেক এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরীকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের প্রধান কার্যালয় থেকে তার তলবি চিঠি চট্টগ্রামের বাসার ঠিকানায় পাঠানো হয়েছে। তাকে আগামী ২৭ অক্টোবর হাজির হয়ে বক্তব্য প্রদানের জন্য অনুরোধ করা হয়েছে। দুদক উপপরিচালক মুর্তুজা আল মহামুদ সই করা চিঠির সূত্রে এসব তথ্য জানা গেছে।

গত ১৮ সেপ্টেম্বর সাবেক এমপি মোস্তাফিজুর রহমানের দুর্নীতি অনুসন্ধানে নামে দুদক। কমিশন থেকে সিদ্ধান্তেরর পর দুদক উপপরিচালক মুর্তুজাআলমাহমুদের নেতৃত্বে তিন সদস্যের একটি অনুসন্ধান টিম গঠন করা হয়েছে। টিমের অপর সদস্যরা হলেনসহকারী পরিচালক মো. ফয়সাল কাদের ও উপসহকারী পরিচালক মো. আবদুল্লাহ আল মামুন। অনুসন্ধান কাজ শুরু হওয়ার পর এরই মধ্যে চলতি সপ্তাহে ১৫৪ সরকারিবেসরকারি প্রতিষ্ঠানে অভিযোগ সংশ্লিষ্ট বিভিন্ন নথিপত্র তলব করে চিঠি দেওয়া হয়েছে বলে জানা গেছে। কিছু কিছু নথিপত্র আসা শুরু হয়েছে বলে জানা যায়।

অভিযোগ সূত্রে জানা যায়, মোস্তাফিজুর রহমান চৌধুরী দুইবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। ২০১৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে দাখিল করা হলফনামা অনুযায়ী তার বার্ষিক আয় ছিল ১৫ হাজার টাকা, যা ২০২৪ সালে বেড়ে দাঁড়িয়েছে ৩২ লাখ ৬৮ হাজার ৪৬৫ টাকা। সাবেক এই এমপির নিজ নামে একটি টয়োটা প্রাডো জিপ, যার মূল্য ৩৭ লাখ ২০ হাজার ও একটি টয়োটা ল্যান্ড ক্রজার স্টেশন ওয়াগন, যার মূল্য ৮৪ লাখ ৭৫ হাজার টাকা।

পূর্ববর্তী নিবন্ধখাগড়াছড়িতে ভারতীয় নাগরিকসহ আটক ২
পরবর্তী নিবন্ধসড়ক-মহাসড়কে নিরাপদ ও যানজটমুক্ত চলাচলে ৬ দফা নির্দেশনা