রোহিঙ্গা ক্যাম্পে একই পরিবারের তিনজনকে গুলি করে হত্যা

কক্সবাজার প্রতিনিধি | মঙ্গলবার , ২২ অক্টোবর, ২০২৪ at ৫:৫২ পূর্বাহ্ণ

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে একই পরিবারের তিন সদস্যকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। গতকাল সোমবার ভোর ৪টার দিকে ২০ নম্বর এক্স রোহিঙ্গা ক্যাম্পে এ হত্যাকাণ্ড ঘটে।

নিহতরা হলেন উখিয়ার ১৭ নম্বর এক্স রোহিঙ্গা ক্যাম্পের ব্লক/১০৪এর বাসিন্দা আহাম্মদ হোসেন (৬৫), তার ছেলে সৈয়দুল আমিন (২৮) ও মেয়ে আসমা বেগম (১৫)। নিহত সৈয়দুল আমিন সন্ত্রাসী সংগঠন আরসার সদস্য বলে জানায় পুলিশ। এ ঘটনায় আরএসও জড়িত বলে সন্দেহ করা হচ্ছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উখিয়া থানার ওসি মো. আরিফ হোসাইন জানান, উখিয়ার লাল পাহাড় সংলগ্ন ক্যাম্প২০ (এক্স), ব্লকএস/, বি/৬ ব্লকের একটি বাড়িতে ঢুকে নারীপুরুষসহ একই পরিবারের তিনজনকে গুলি করে অজ্ঞাত ১৫২০ জন দুর্বৃত্ত। এতে মাথায়, বুকে ও গলায় গুলিবিদ্ধ হয়ে মারা যান বাবাছেলেমেয়েসহ তিনজনই। বাবাছেলে ঘটনাস্থলে মারা গেলেও মেয়ে আসমাকে গুলিবিদ্ধ অবস্থায় ক্যাম্পের হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়ার পথে তারও মৃত্যু হয়। হামলার পর অজ্ঞাত সন্ত্রাসীরা লাল পাহাড়ের এস/, বি/৭ ব্লকের দিকে পালিয়ে যায়। নিহতরা ক্যাম্প১৭ থেকে এসে অস্থায়ীভাবে ক্যাম্প২০এ শেড তৈরি করে বসবাস করতেন।

ওসি বলেন, প্রচার রয়েছেনিহত রোহিঙ্গা সৈয়দুল আমিন আরসার সন্ত্রাসী কার্যক্রমের সঙ্গে দীর্ঘদিন ধরে জড়িত। এ কারণে অজ্ঞাত সন্ত্রাসীরা এমন নৃশংসভাবে আক্রমণ চালিয়ে বাবাবোনসহ তাকে হত্যা করেছে।

ওসি আরও বলেন, এ ঘটনার পর এপিবিএন পুলিশের সহায়তায় মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

পূর্ববর্তী নিবন্ধনিরাপদ সড়ক দিবস আজ
পরবর্তী নিবন্ধফের শিক্ষাবোর্ড ঘেরাও, চেয়ারম্যানসহ কর্মকর্তারা অবরুদ্ধ