কর্ণফুলীতে প্রেমের ফাঁদে ফেলে কলেজছাত্রীকে অপহরণ, যুবক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক | বুধবার , ৯ অক্টোবর, ২০২৪ at ১২:০৩ পূর্বাহ্ণ

চট্টগ্রামের কর্ণফুলীতে প্রেমের ফাঁদে ফেলে অপহরণের পর এক কলেজছাত্রীকে (১৭) উদ্ধার করে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে আবদুল কাইয়ুম ফাহাদ (১৯) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার ভোর সাড়ে ৫ টার দিকে উপজেলার শিকলবাহা এলাকা থেকে অপহরণ হলে একইদিন রাত সাড়ে ৯ টার দিকে নগরীর কোতোয়ালি থানাধীন কোর্ট বিল্ডিং এলাকা থেকে ওই কিশোরকে উদ্ধার ও অপহরণকারীকে আটক করে থানায় নেন পুলিশ।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন কর্ণফুলী থানার ওসি (তদন্ত) মেহেদী হাসান। গ্রেপ্তারকৃত ফাহাদ উপজেলার শিকলবাহা (২ নম্বর ওয়ার্ড) খলিলুর রহমানের বাড়ির আবদুস সালাম মনুর ছেলে।

এজাহার সূত্রে জানা গেছে, ভিকটিম কিশোরী এবং অপহরণকারী ফাহাদ পূর্বে একই স্কুলে পড়াশোনার সুবাদে পরিচিত ছিলেন। পরে কিশোরী স্কুলের গন্ডি শেষ করে কলেজে ভর্তি হন। তখন ওই কিশোরীকে কলেজে যাওয়া আসার সময় উত্যক্ত করতেন ফাহাদ।

কিশোরীর পরিবার একাধিকবার নিষেধ করার পরেও ওই কিশোরীকে প্রেমের প্রস্তাব দিতেন। এক পর্যায়ে মিথ্যা প্রলোভন দেখিয়ে কিশোরীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে সে।

ঘটনার দিন ভোরে ভিকটিমের বাড়ির সামনে থেকে ফাহাদ ওই কিশোরীকে সিএনজি করে তুলে নিয়ে যায়। পরে ভিকটিমের পরিবার ওই কিশোরীকে ফেরত দিতে ফাহাদের পরিবারের সঙ্গে যোগাযোগ করেও ব্যর্থ হন। কিন্তু বিভিন্ন কৌশলে জানতে পেরে রাতে ভিকটিমের পরিবার কোতোয়ালি কোর্ট বিল্ডিং এলাকা থেকে কিশোরকে উদ্ধারসহ ফাহাদকে আটক করে থানায় নিয়ে যায়।

পরে এ ঘটনায় ওই কিশোরীর পিতা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন আইনে কর্ণফুলী থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং – ০৭/২৪।

এ প্রসঙ্গে কর্ণফুলী থানার ওসি (তদন্ত) মেহেদী হাসান বলেন, ‘অপহরণ মামলায় আসামিকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।’

পূর্ববর্তী নিবন্ধডা. শাহাদাতকে চসিক মেয়র ঘোষণা দিয়ে ইসির বিজ্ঞপ্তি
পরবর্তী নিবন্ধপেকুয়ায় পরিত্যক্ত দুইটি অস্ত্র উদ্ধার