মীরসরাইয়ে বনবিভাগের ১.৫ একর জমি উদ্ধার

মীরসরাই প্রতিনিধি | মঙ্গলবার , ৮ অক্টোবর, ২০২৪ at ৯:১৬ অপরাহ্ণ

মীরসরাইয়ে উচ্ছেদ অভিযান চালিয়ে ১.৫ একর সরকারী রিজার্ভ বনভূমি জবর দখলমুক্ত করেছে চট্টগ্রাম উত্তর-বনবিভাগ।

মঙ্গলবার (৮ অক্টোবর) সকাল ১০টায় চট্টগ্রাম উত্তর বনবিভাগ আওতাধীন মীরসরাই রেঞ্জের হিংগুলী বন বিটের সীতাকুণ্ড-রামগড় রিজার্ভ ফরেস্ট মৌজার হিংগুলী পাড়া সংলগ্ন এলাকায় এক জবরদখল উচ্ছেদ অভিযান পরিচলানা করা হয়।

উদ্ধারকৃত জমি হিংগুলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো: সোনা উল্ল্যাহর (সোনা মিয়া) দখলে ছিলো। ঐ জায়গার চারিদেকে কাটা তার ও বাঁশের বেড়া এবং খুটি ও টিনের ছাউনি দিয়ে তৈরি লেবার সেড ভেঙে গুঁড়িয়ে দিয়ে দখলমুক্ত করা হয়।

চট্টগ্রাম উত্তর বনবিভাগের মীরসরাই রেঞ্জ কর্মকর্তা মো: শাহেনশাহ নওশাদের নেতৃত্বে মীরসরাই রেঞ্জে কর্মরত সকল কর্মকর্তা কর্মচারী এবং হিংগুলী বিটের অধীন এফসিভির সভাপতি ও সদস্যদের সার্বিক অংশগ্রহণে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

এ বিষয়ে মীরসরাই রেঞ্জ কর্মকতা মোঃ শাহেন শাহ নওশাদ বলেন, অভিযান পরিচালনা করে ১.৫ একর সরকারি জমি উদ্ধার করা হয়েছে। সংরক্ষিত বনভূমি জবর দখলকারীদের বিরুদ্ধে বন মামলা প্রক্রিয়াধীন। জবর দখলে থাকা উদ্ধারের পর চট্টগ্রাম উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকতা এস এম কায়চারের নির্দেশ অনুযায়ী উদ্ধারকৃত জায়গায় বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপণ করা হয়।

বনের দখল জমি উদ্ধারে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধশ্বশুর বাড়ি যাওয়ার পথে গৃহবধূকে ধর্ষণ, রাঙ্গুনিয়ায় গ্রেপ্তার ‌১
পরবর্তী নিবন্ধটেকনাফের ৫ জেলেকে ধরে নিয়ে গেছে আরাকান আর্মি