বান্দরবানে পৃথক অভিযানে সারসহ বিপুল খাদ্যসামগ্রী জব্দ

লামা প্রতিনিধি | শনিবার , ২৮ সেপ্টেম্বর, ২০২৪ at ৯:৩৮ অপরাহ্ণ

পার্বত্য জেলার বান্দরবানের নাইক্ষ‍্যংছড়ির ঘুমধুমে ৩৪ বিজিবির বিশেষ টহল দল কর্তৃক মিয়ানমারে পাচারের সময় মালিকবিহীন বিভিন্ন মালামাল উদ্ধার করা হয়েছে।

শনিবার (২৮ সেপ্টেম্বর) বিকালে কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর অধীনস্থ তুমব্রু বিওপি’র বিশেষ টহল দল কর্তৃক বিওপি থেকে দক্ষিণ-পশ্চিম দিকে এবং সীমান্ত পিলার-৩৩/৩৪ এর মধ্যবর্তী স্থান থেকে বাংলাদেশের অভ্যন্তরে পশ্চিম কুল নামক স্থান দিয়ে মিয়ানমারের পাচারের সময় মালিক বিহীন বিভিন্ন মালামাল আটক করা হয়।

উদ্ধারকৃত মালামালের মধ্যে রয়েছে। ইউরিয়া সার- ৫০০ কেজি, পিঁয়াজ- ৯৫ কেজি রসুন- ৭৫ কেজি। মোরগ মার্কা মশার কয়েল- ৯০ বক্স। আপ্যায়ন গোল্ড পাম অলিন- ৩৫০ লিটার। টেস্টিং সল্ট-১৭৫ কেজি।

অপরদিকে ২৭ সেপ্টেম্বর বিকেলে ঘুমধুম বিওপির ৩৩ নাম্বার সীমান্ত পিলার এলাকার বাংলাদেশের অভ‍্যন্তরে করিডোর ব্রীজের কাছ দিয়ে মিয়ানমারে পাচারের জন‍্য মজুদ করা, পাম তৈল ৬৫ লিটার, টেষ্টিং সল্ট ৫০ কেজি, পিয়াজ ৫৮ কেজি, রসুন ৩৫ কেজি, কোকোনাট বিস্কুট ৪৮ প‍্যাকেট, ড‍্যানিস কেক ৬০ প‍্যাকেট, চ‍্যাপা শুটক ২ কেজি আটক করা হয়।

উল্লেখ্য, নাইক্ষ‍্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের সীমান্ত এলাকা দিয়ে বিভিন্ন প্রকার বাংলাদেশী পণ্য অধিক মুনাফার বিনিময়ে পাশ্ববর্তী মিয়ানমারে পাচার করার জন‍্য মরিয়া হয়ে ওঠেছে, এই পাচার প্রতিরোধে সীমান্ত জুড়ে বিজিবি সদস্যরা কাজ করে যাচ্ছে বলে স্কনীয লোকজন জানান।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে ছাত্র আন্দোলনে আহত-নিহত পরিবারকে আর্থিক অনুদান প্রদান
পরবর্তী নিবন্ধমীরসরাই খৈয়াছড়া ঝরনা বন্ধ ঘোষণা