রয়টার্সের নিরাপত্তা উপদেষ্টা নিহতের ঘটনায় রাশিয়াকে দায়ী করল ইউক্রেইন

| শনিবার , ২৮ সেপ্টেম্বর, ২০২৪ at ১২:১৫ অপরাহ্ণ

ইউক্রেনের পূর্বাঞ্চলীয় শহর ক্রামাতোর্স্কের একটি হোটেলে গতমাসে ক্ষেপণাস্ত্র হামলায় রয়টার্সের এক সাংবাদিক দলের নিরাপত্তা উপদেষ্টা রায়ান ইভান্স নিহত এবং আরও দুই সদস্য আহত হন। ওই ঘটনার জন্য রাশিয়াকে দায়ী করেছে ইউক্রেইন। খবর বিডিনিউজের।

ইউক্রেনের চার নিরাপত্তা সূত্র বলেছে, দক্ষিণ সীমান্তবর্তী অঞ্চলের রোস্তভে অবস্থানরত রুশ বাহিনী গত ২৪ অগাস্ট ওই ক্ষেপণাস্ত্র ছুড়েছিল। হামলার ঘটনাটি নিয়ে আগের অপ্রকাশিত তথ্য রয়টার্সকে দিয়েছেন ইউক্রেনের গোয়েন্দারা। তারা বলছে, ইউক্রেন সীমান্তের কাছে আজভ সাগরের উপকূলে রাশিয়ার তাগানরোগ শহরের কাছাকাছি জায়গা থেকে ওই ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করা হয়েছিল।

ইউক্রেনের গোয়েন্দা বিভাগ বলছে, ৪৯তম সেনাবাহিনীর ফার্স্ট গার্ডস রকেট ব্রিগেড এবং ৩৫তম সেনাবাহিনীর ১০৭তম গার্ড রকেট ব্রিগেড নামক দুটি রুশ ইউনিট তখন ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণস্থলের কাছাকাছি কাজ করছিল। রয়টার্সের প্রশ্নের পৃথক লিখিত জবাবে ইউক্রেনের সামরিক বাহিনীর জেনারেল স্টাফ বলেছেন, তাগানরোগের কাছে একটি তৃতীয় ইউনিট, অষ্টম সেনাবাহিনীর ৪৭ তম রকেট ব্রিগেডও ছিল, যেটি এ হামলা চালিয়ে থাকতে পারে। জেনারেল স্টাফের বিবৃতিতে বলা হয়েছে, ওই এলাকা থেকে রাত প্রায় ১০ টা ২৮ মিনিটে একটি রুশ ইস্কান্দার ৯এম৭২৩ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছিল।

পূর্ববর্তী নিবন্ধগাজায় যা ঘটছে তার জন্য গোটা বিশ্ব দায়ী : মাহমুদ আব্বাস
পরবর্তী নিবন্ধলেবাননে ইসরায়েলি হামলায় নিহত ৭০০ ছাড়াল