হাছান মাহমুদ ও তার স্ত্রীসহ সাত জনের বিরুদ্ধে মামলা

এফএমসি ডকইয়ার্ড অফিসে হামলার অভিযোগ

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৫ সেপ্টেম্বর, ২০২৪ at ১০:৫৮ পূর্বাহ্ণ

নগরীর পাঁচলাইশের হিলভিউ হাউজিং সোসাইটি এলাকার এফএমসি ডকইয়ার্ড অফিসে হামলার অভিযোগে সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ ও তার স্ত্রী নূরেন ফাতেমাসহ সাত জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। গত মঙ্গলবার রাতে এফএমসি গ্রুপের হেড ক্লার্ক ফিরোজ আহমদ পাঁচলাইশ থানায় মামলাটি দায়ের করেন।

মামলার অন্য আসামিরা হলেন, হাছান মাহমুদের ভাই খালেদ মাহমুদ, এরশাদ মাহমুদ, তার ব্যক্তিগত সহকারী ইমরুল করিম রাশেদ, দি বিসমিল্লাহ মেরিন সার্ভিসের জেনারেল ম্যানেজার সৈয়দ নূর উদ্দিন ও হিসাব বিভাগ প্রধান মোহাম্মদ এরাদুল হক।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা আজাদীকে মামলার বিষয়টি নিশ্চিত করেন। মামলার এজাহারে বলা হয়, দি বিসমিল্লাহ মেরিন সার্ভিসের মালিক ড. হাছান মাহমুদ ও তার স্ত্রী নূরেন ফাতেমা। দি বিসমিল্লাহ মেরিন সার্ভিসের সঙ্গে এফএমসি ডকইয়ার্ডের ২টি কন্টেইনার ও ফিশিং জাহাজ নির্মাণে চুক্তি হয়। কোনো ধরণের টাকা না দিয়ে বল প্রয়োগ করে এফএমসি থেকে ১টি ফিশিং জাহাজ ডেলিভারি নিয়ে যায় দি বিসমিল্লাহ মেরিন সার্ভিস। অপর ১টি কন্টেইনার জাহাজের কোনো ব্যয় পরিশোধ না করে অবৈধ রাজনৈতিক প্রভাব খাটিয়ে ডেলিভারি দিতে চাপ প্রয়োগ করতে থাকে। এই নিয়ে এফএমসির চেয়ারম্যানের সাথে আসামিদের বিরোধ সৃষ্টি হয়। এরই ধারাবাহিকতায় ২০২১ সালের ৭ মার্চ হাছান মাহমুদ ও তার স্ত্রী নূরেন ফাতেমার প্রত্যক্ষ ও পরোক্ষ নির্দেশে অন্য আসামিরা এফএমএসি ডকইয়ার্ডের নিরাপত্তা রক্ষী ও অফিসের কর্মচারীকর্মকর্তাদের মারধর করেন। এরপর এফএমসির চেয়ারম্যান ইয়াছিন চৌধুরীর কক্ষে গিয়ে অস্ত্রের মুখে অলিখিত স্ট্যাম্প ও এফএমসির ডকইয়ার্ডের অলিখিত লেটার প্যাডে স্বাক্ষর নেওয়া হয়।

পূর্ববর্তী নিবন্ধলটারিতে ৪৯ কোটি টাকা জিতলেন ফটিকছড়ির প্রবাসী
পরবর্তী নিবন্ধমীরসরাইয়ে ঝরনায় ২ দিন ধরে নিখোঁজ শিক্ষার্থী