আলীকদমে ভ্রমণে গিয়ে মেডিকেল শিক্ষার্থীর মৃত্যু

বান্দরবান প্রতিনিধি | রবিবার , ২৩ জুন, ২০২৪ at ১০:১৯ পূর্বাহ্ণ

বান্দরবানের আলীকদম উপজেলায় ভ্রমণে গিয়ে এক মেডিকেল শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। নিহতের নাম ইফাত খাইরুল আহম্মেদ আবিদ (২১)। গত শুক্রবার দিবাগত রাত দেড়টায় এ ঘটনা ঘটে।

জানা যায়, আলীকদম উপজেলার মারাইংতং পাহাড়ে ভ্রমণে যান টাঙ্গাইলের কালিহাতি উপজেলার গান্ধিনা এলাকার ১২ জনের একটি গ্রুপ। পাহাড়ে রাতে ক্যাম্পিং করে তারা। রাত সাড়ে বারোটায় দিকে ইফাতের খিচুনি উঠে। দ্রুত অন্যরা মিলে রাতে দেড়টার দিকে তাকে লামা উপজেলা হাসপাতালে ভর্তি নেয়া হলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত ইফাত বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী এবং গান্ধিনার বাসিন্দার মো. হেলাল উদ্দীনের পুত্র।

তার সফরসঙ্গী নাফিজ হাসান আবিদ বলেন, ঈদের ছুটি উপলক্ষ টাঙ্গাইলের কালিহাতি থেকে ১২ জন বন্ধু বান্দরবানের আলীকদম উপজেলার মারাইংতং পাহাড়ে ভ্রমণে এসে রাতে ক্যাম্পিং করেন। সবকিছু ভালোই ছিল। কিন্তু রাতে হঠাৎ খিছুনি উঠে অসুস্থ হয়ে পড়ে ইফাত।

লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙের জরুরি বিভাগের চিকিৎসক ডাক্তার জুনাইয়েদ বলেন, গতরাত দেড়টার দিকে আবিদ নামে এক পর্যটককে অসুস্থ অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। তবে হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে লামা থানার ওসি শামীম শেখ জানান, পর্যটকের লাশ বর্তমানে থানা হেফাজতে রয়েছে। এছাড়া মৃতের পরিবারের সাথে আলোচনার পর পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধগার্মেন্টস খাতে সর্বাধুনিক ইকুইপমেন্ট সংযোজনে আগ্রহী চীনা প্রতিষ্ঠান জ্যাক
পরবর্তী নিবন্ধঈদ যাত্রায় ৪ দিন বন্ধ ছিল স্টিমার সার্ভিস, ভোগান্তি