নাইক্ষ্যংছড়ির ঘুমধুম-তুমব্রু সীমান্তে আবারও গো লা গু লি

বান্দরবান প্রতিনিধি | রবিবার , ২৮ জানুয়ারি, ২০২৪ at ৩:১২ অপরাহ্ণ

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের তুমব্রু শূন্য রেখায় আবারও গোলাগুলি চলছে। গত ৮-১০ দিন থেকে মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী বিদ্রোহী সংগঠন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসা) ও রোহিঙ্গা সলিডারিটি অর্গানাইজেশনের (আরএসও) মধ্যে গোলাগুলি হচ্ছে বলে ধারণা করছে স্থানীয়রা।

এ গোলাগুলির ঘটনায় হতাহত না হলেও আতংকে রয়েছে সীমান্তে বসবাসকারী স্থানীয় বাসিন্দাসহ আশ্রিত রোহিঙ্গারা। তবে কি কারণে এ গোলাগুলির ঘটনা হচ্ছে তা এখনো জানা যায়নি।

এদিকে মিয়ানমার সীমান্তের অভ্যন্তে ব্যাপক গোলাগুলির শব্দে আতংকিত হয়ে তুমব্রু সীমান্তের স্থানীয়রা অনেকেই নিরাপদে সরে গেছে বলেও জানা যায়।

তুমব্রু সীমান্তের স্থায়ী বাসিন্দা রূপলা ধর বলেন, গত কিছু দিন ধরে সীমান্তের ওপারে ব্যাপক গোলাগুলি হচ্ছে, আমরা যারা স্থায়ী বাসিন্দা আছি সবাই খুব আতংকে আছি। তিনি আরও বলেন, সীমান্তে বসবাসকারী অনেকেই ভয়ে নিরাপদে চলে গেছে।

এ বিষয়ে ঘুমধুম ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ বলেন, বেশ কিছু দিন ধরে সীমান্তের ওপারে ব্যাপক গোলাগুলি হচ্ছে। শনিবার সারারাতও গোলাগুলি হয়েছে। তবে আজ সকাল থেকে গোলাগুলির শব্দ শোনা যায়নি।

আমরা যারা এপারে বসবাস করছি সবাই আতংকে আছি, কখন কোন সময় কি হয় জানি না। বিনা প্রয়োজনে ঘরের বাহিরে না যাওয়ার জন্য স্থানীয় জনগণকে সতর্ক করা হচ্ছে বলেও জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধবোয়ালখালীতে ২শ লিটার মদসহ আসামি গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম আদালত থেকে সাজাপ্রাপ্ত আসামির পলায়ন