দাদীর বকা শুনে অভিমানে শিক্ষার্থীর আত্মহ*ত্যা

আজাদী অনলাইন | শনিবার , ৪ নভেম্বর, ২০২৩ at ১০:২২ পূর্বাহ্ণ

দাদীর সাথে কথা কাটাকাটির জের ধরে লোহাগাড়ায় ফাঁসিতে ঝুলে আধুনগর ইসলামিয়া কামিল মাদ্রাসার আলিম ২য় বর্ষের এক শিক্ষার্থী আত্মহত্যা করেছে।

নিহত শিক্ষার্থীর নাম আনিকা আকতার (১৭)। সে আমিরাবাদ ইউনিয়নের ৭নং ওয়ার্ড সুখছড়ী নয়া পাড়ার আকতার হোসেন ড্রাইভারের কন্যা।

নিহতের দাদী নুরুজ্জাহান বেগম জানান, শুক্রবার রাত আনুমানিক পৌনে দশটায় বাসায় টিভি দেখার সময় কিছু বিষয়ে তিনি আনিকাকে বকাঝকা করেন, এরপর সে সেখান থেকে তাঁর রুমে চলে গিয়ে দরজা বন্ধ করে দেয়।

কিছুক্ষণ পরে ভাত খাওয়ার জন্য ডাকতে দরজা ধাক্কা দেওয়ার পর না খুললে জানালা দিয়ে দেখতে পাওয়া যায় আনিকা ফ্যানের সাথে গলায় ওড়না পেচিয়ে ফাঁসিতে ঝুলে আছে। পরে আমার ছেলে ঘরের সিলিংয়ের উপর দিয়ে রুমে ডুকে আমার নাতিকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করে স্থানীয় ইউপি সদস্য জিয়াবুল ইসলাম দৈনিক আজাদীকে জানান, আনিকা আকতারের মৃত্যুর খবর পেয়ে পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

আমিরাবাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এসএম ইউনুস দৈনিক আজাদীকে জানান, শিক্ষার্থী আনিকার মৃত্যুর খবর পেয়ে আমি স্থানীয় ইউপি সদস্যসহ ঘটনাস্থলে উপস্থিত হয়। খোঁজ নিয়ে জানা গেছে দাদীর সাথে কথা কাটাকাটির জের ধরে অভিমান করে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছে।

লোহাগাড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল ইসলাম দৈনিক আজাদীকে জানান, ফাঁসিতে ঝুলে শিক্ষার্থী আনিকা আকতারের মৃত্যুর খবর পেয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) গোলাম রাসেল পারভেজ সহ পুলিশের একটি টিম ঘটনাস্থলে উপস্থিত লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

প্রাথমিক তদন্তে দাদীর সাথে কথা কাটাকাটির জের ধরে অভিমান করে ফ্যানের সাথে গলায় ওড়না পেচিয়ে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছে প্রতীয়মান হয়েছে, এব্যাপারে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধউদালিয়া চা বাগানে পাহাড় ধসে চা শ্রমিকের মৃত্যু
পরবর্তী নিবন্ধএক কোটি ৬২ লাখ টাকার মাদকদ্রব্য ধ্বংস করল বিজিবি