নচিকেতার সুরে সামিনার গান

| শুক্রবার , ২২ সেপ্টেম্বর, ২০২৩ at ৫:৩০ পূর্বাহ্ণ

দেশের অন্যতম কণ্ঠশিল্পী সামিনা চৌধুরী। চার দশক ধরে রেডিও, টেলিভিশন, সিনেমা হয়ে স্বাধীন ধারার অসংখ্য গান গেয়ে মুগ্ধ করেছেন শ্রোতাসমালোচকদের। এখনও ধরে রেখেছেন সেই ধারাবাহিকতা। একজীবনে অসংখ্য গান গাইলেও নিজের একান্ত ভালোলাগা গানের সংখ্যা খুব বেশি নয়। শিল্পীর ভাষায়, গান তো অনেক গাই। কিন্তু মনের মতো কথাসুর এবং সেটির প্রেজেন্টেশন সহসা মেলে না। এ ক্ষেত্রে আমি ব্যতিক্রম পেয়েছি গীতিকবি জুলফিকার রাসেলকে। সে মানুষের মনের কথাগুলো এমন সুন্দর করে গানের ছন্দে লিখে ফেলে, যা গাইতে গেলে মনটা ভালো হয়ে যায়।

জুলফিকার রাসেলের কথায় সামিনা চৌধুরীর কণ্ঠে তেমনই এক ভালোলাগার গান ‘আমি ভালো নেই’। নচিকেতার সুর আর পঞ্চমের সংগীতায়োজনে এটি জুটি মিউজিকের ব্যানারে মুক্তি পেয়েছে ২০ সেপ্টেম্বর। প্রকাশিত ভিডিওতে দেখা গেছে গিটার হাতে সামিনা চৌধুরীকে। এটি নির্মাণ করেছেন আবিদ হাসান। নচিকেতার মিষ্টি সুর আর পঞ্চমের সংগীতায়োজন। দারুণ একটা গান হয়েছে। আমার খুবই পছন্দের একটি গান।

গানটি সুর করা প্রসঙ্গে নচিকেতা চক্রবর্তী বলেন, সামিনা চৌধুরী গুণী একজন শিল্পী। ওনার জন্য এটা আমার দ্বিতীয় সুর। চমৎকার গেয়েছেন। আর রাসেলের কথায় তো অসংখ্য গান করছি আমি। ওর গীতিকবিতা সম্পর্কে নতুন করে বলার দরকার নেই। আশা করছি আমাদের নতুন গানটি শ্রোতাদের ভালো লাগবে।

পূর্ববর্তী নিবন্ধএক সিনেমায় বাবা-মেয়ে
পরবর্তী নিবন্ধশিল্পকলায় মঞ্চায়িত হলো নাটক ‘নির্ভার’