অনলাইন জুয়ায় ৫ কোটি জিতে ৫৮ কোটি হারালেন ব্যবসায়ী

| সোমবার , ২৪ জুলাই, ২০২৩ at ৬:৪০ পূর্বাহ্ণ

অনলাইনে জুয়া খেলে ৫৮ কোটি রুপি হারিয়েছেন ভারতের নাগপুরের এক ব্যবসায়ী। তার অভিযোগের পরিপ্রেক্ষিতে সন্দেহভাজন বুকির বাড়িতে অভিযান চালিয়ে নগদ ১৪ কোটি রুপি এবং চার কেজি সোনার বিস্কুট উদ্ধার করেছে পুলিশ। গত শনিবার অভিযান চালানো হয় বলে বার্তা সংস্থা পিটিআই’কে নিশ্চিত করেছেন এক পুলিশ কর্মকর্তা। তবে অভিযুক্ত অনন্ত ওরফে সন্তু নবরতন জৈন পুলিশ আসার আগেই পালিয়ে যান। পুলিশের সন্দেহ, তিনি দুবাই পালিয়ে গেছেন। নাগপুরের পুলিশ কমিশনার অমশ কুমার বলেন, প্রাথমিক তদন্তে জানা যায়, অভিযুক্ত অনন্ত অভিযোগকারী ব্যবসায়ীকে মুনাফা লাভের লোভনীয় উপায় হিসেবে অনলাইনে জুয়া খেলতে প্রলুব্ধ করেন।

প্রথম দিকে দ্বিধায় পড়লেও সেই ব্যবসায়ী শেষ পর্যন্ত অনন্তর প্ররোচনার কাছে নতি স্বীকার করেন এবং একজন হাওয়ালা ব্যবসায়ীর মাধ্যমে আট লাখ রুপি হস্তান্তর করেন। অনন্ত এরপর সেই ব্যবসায়ীকে একটি অনলাইন জুয়ার অ্যাকাউন্ট খোলার জন্য হোয়াটসঅ্যাপে একটি লিংক পাঠান। ব্যবসায়ী সেই অ্যাকাউন্টে আট লাখ রুপি জমা দেখতে পান এবং তা দিয়ে জুয়া খেলতে শুরু করেন। প্রথম দিকে কিছুটা সাফল্য পেলেও পরে ক্রমাগত হারতে থাকেন সেই ব্যবসায়ী।

দেখা যায়, জুয়ায় তিনি প্রায় পাঁচ কোটি রুপি জেতার বিপরীতে ৫৮ কোটি রুপি হারিয়েছেন। এ কারণে ওই ব্যবসায়ীর মনে সন্দেহ দেখা দেয় এবং তিনি অনন্তর কাছে টাকা ফেরত দেওয়ার দাবি জানান। কিন্তু অভিযুক্ত যুবক তাতে অস্বীকৃতি জানান।

পুলিশ কমিশনার বলেন, ভুক্তভোগী ব্যবসায়ী সাইবার পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন। এরপর ভারতীয় দণ্ডবিধির অধীনে একটি প্রতারণার মামলা নথিভুক্ত করা হয়। পুলিশ গোন্দিয়া শহরে অনন্তর বাসভবনে অভিযান চালায়। অভিযানের নগদ ১৪ কোটি রুপি এবং চার কেজি সোনার বিস্কুটসহ যথেষ্ট পরিমাণ প্রমাণ জব্দ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ১৫.৫৩ কোটি টাকা
পরবর্তী নিবন্ধগ্রিসের দাবানল : বাড়িঘর-হোটেল ছেড়েছে হাজার হাজার মানুষ