ঝুঁকিপূর্ণ জেলেপল্লী পরিদর্শনে ডিসি

| শনিবার , ১৩ মে, ২০২৩ at ৮:০৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগরীর উপকূলবর্তী পতেঙ্গা, হালিশহর, কাট্টলী এলাকার ঝুঁকিপূর্ণ জেলেপল্লী এলাকার জনগণকে সরাতে গতকাল রাত ১টা পর্যন্ত ঘরে ঘরে পরিদর্শন করলেন চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

রাত ১১টা থেকে মহানগরীর উপকূলজুড়ে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের নিরাপদ আশ্রয়স্থলে সরিয়ে নেয়ার কার্যক্রম পরিদর্শন করেন জেলা প্রশাসক। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাকিব হাসান, নেজারত ডেপুটি কালেক্টর মো. তৌহিদুল ইসলাম, পতেঙ্গার সহকারী কমিশনার (ভূমি) মো. মিজানুর রহমান, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা হুসাইন মুহাম্মদ, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত, হালিশহর ৩৯ নং ওয়ার্ড কাউন্সিলর জিয়াউল হক সুমন ও জেলা নাজির জামাল উদ্দিন উপস্থিত ছিলেন।

গতকাল দুপুর থেকেই আকমল আলী ঘাট, রাণি রাসমনিঘাট ও পতেঙ্গা এলাকার উপকূলবর্তী ঝুঁকিপূর্ণ প্রায় ৪ থেকে ৫ হাজার জেলে পরিবারকে নিরাপদে অপসারণের কার্যক্রম চলছে। ইতোমধ্যে অধিকাংশ উপকূলবর্তী জেলে পরিবাররের লোকজনকে সরিয়ে নেয়া হয়েছে। চট্টগ্রাম মহানগরীর মতো জেলার ছয়টি উপকূলবর্তী উপজেলা সন্দ্বীপ, বাঁশখালী, আনোয়ারা, কর্ণফুলী, সীতাকুণ্ড ও মিরসরাইয়ে উপজেলা নির্বাহী অফিসারগণের তত্ত্বাবধানে জনগণকে নিরাপদ আশ্রয়কেন্দ্রে সরিয়ে নেয়া হচ্ছে। চট্টগ্রামে ১০৩০টি আশ্রয়কেন্দ্র সহ ২১০০ প্রাথমিক বিদ্যালয় এবং প্রয়োজন অনুসারে অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান সাইক্লোন শেল্টার হিসেবে ব্যবহৃত হবে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধএ সরকারের অধীনে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না
পরবর্তী নিবন্ধসাইক্লিং স্বাস্থ্য সুরক্ষা ও বিনোদনের একটি জনপ্রিয় মাধ্যম : চবি উপাচার্য