পদ্মা সেতু পরিদর্শনে মন্ত্রিপরিষদ সচিব

| শুক্রবার , ৫ মে, ২০২৩ at ৭:৩৭ পূর্বাহ্ণ

মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন গতকাল বৃহসপতিবার পদ্মা সেতু রেল পরিদর্শন করেছেন। এ সময় তিনি ট্র্যাক কারে করে পদ্মা সেতু অতিক্রম করেন।

পরে মন্ত্রিপরিষদ সচিব পদ্মা রেল সংযোগ প্রকল্প পরিদর্শন করেন। তিনি মাওয়া স্টেশন পরিদর্শন শেষে মাওয়া থেকে ট্র্যাক কারে করে পদ্মা সেতু হয়ে জাজিরা প্রান্তের পদ্মা রেল স্টেশনে আসেন। পদ্মা সেতুর সার্ভিস এরিয়া৩ এর জাজিরা আর্মি ক্যামেপর কনফারেন্স কক্ষে এক সভায় অংশ নেন মন্ত্রিপরিষদ সচিব। এই সময় পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের সামগ্রিক কাজের অগ্রগতি ও বিভিন্ন দিক উপস্থাপন করা হয়। এছাড়া ভাঙ্গা জংশন স্টেশনের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন তিনি। প্রকল্প পরিদর্শন করে মন্ত্রিপরিষদ সচিব সন্তোষ প্রকাশ করেন। খবর বাসসের।

এ সময় আরও উপস্থিত ছিলেন প্রকল্পের প্রধান সমন্বয়ক মেজর জেনারেল রেজাউল মজিদ, রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মো. হুমায়ুন কবীর, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. কামরুল আহসান, প্রকল্পটির প্রকল্প পরিচালক মো. আফজাল হোসেনসহ সংশ্লিষ্ট ঊর্ধতন কর্মকর্তাবৃন্দ।

মাওয়া স্টেশনে ব্রিফিংয়ে ব্রিগেডিয়ার জেনারেল সাঈদ আহমেদ ভাঙা থেকে মাওয়া অংশের কাজের অগ্রগতি তুলে ধরেন। পুরো প্রকল্পের সমপর্কে জাজিরায় ব্রিফ্রিং করেন প্রকল্পের সমন্বয়কারী ব্রিগেডিয়ার জেনারেল আবুল কালাম আজাদ এবং জাজিরা জংশনে নির্মাণাধীন দেশের আধুনিক রেল জংশন নিয়ে ব্রিফিং করেন কর্নেল ফারুক আহমেদ। প্রকল্পটির পরামর্শক সিএসসি বাংলাদেশ সেনাবাহিনীর কর্মকর্তা ও প্রকৌশলীগণ ছাড়াও এই সময় ঠিকাদারী প্রতিষ্ঠান চায়না রেলওয়ে ইঞ্জিনিয়ারিং কোমপানি ঊর্ধ্বতন কর্মকর্তরাও অংশ নেন।

পূর্ববর্তী নিবন্ধবিভাগীয় কমিশনারের সাথে মাবুদ ফাউন্ডেশন চেয়ারম্যানের সাক্ষাৎ
পরবর্তী নিবন্ধআনোয়ারায় মোবারক হত্যার বিচার দাবিতে মানববন্ধন