অস্কারজয়ী সিনেমার অভিনেত্রী গ্রেপ্তার

ইরানে বিক্ষোভে সমর্থন

| সোমবার , ১৯ ডিসেম্বর, ২০২২ at ৬:২৩ পূর্বাহ্ণ

সরকারবিরোধী বিক্ষোভকারীদের সঙ্গে সংহতি প্রকাশ করা সুপরিচিত এক অভিনেত্রীকে গ্রেপ্তার করেছে ইরানের কর্তৃপক্ষ। দেশটিতে কয়েক মাস ধরে চলা বিক্ষোভ নিয়ে মিথ্যা ছড়ানোর অভিযোগে তারানা আলিদোস্তি নামের ওই অভিনেত্রীকে আটক করা হয়েছে বলে ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাত দিয়ে জানিয়েছে বিবিসি। গত সপ্তাহে ইনস্টাগ্রামে দেওয়া এক পোস্টে তারানা ইরানে বিক্ষোভের সঙ্গে জড়িত এক ব্যক্তির ফাঁসি কার্যকরের তুমুল সমালোচনা করেছিলেন। খবর বিডিনিউজের।

অস্কারজয়ী চলচ্চিত্র ‘দ্য সেলসম্যানে’ অভিনয় করে খ্যাতি কুড়ানো ৩৮ বছর বয়সী অভিনেত্রী মোহসেন শেকারির ফাঁসির বিরুদ্ধে কথা না বলা আন্তর্জাতিক সংস্থাগুলোকে একহাত নিয়েছেনও।

ইরানি কর্তৃপক্ষ মোহসেন শেকারিকে দাঙ্গাকারী অভিহিত করে সেপ্টেম্বরে তেহরানের একটি প্রধান সড়ক আটকে রাখা এবং বড় ছোরা দিয়ে আধাসামরিক বাহিনীর এক সদস্যকে জখম করার দায়ে তার ফাঁসি কার্যকরের কথা জানিয়েছে।

নাম তার মোহসেন শেকারি। প্রতিটি আন্তর্জাতিক সংস্থা, যারা তার রক্তপাত দেখেছে কিন্তু কোনো ব্যবস্থা নেয়নি, তারা মানবতার কলঙ্ক, লিখেছেন তারানা। ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইরনার টেলিগ্রাম অ্যাকাউন্টে দেওয়া এক পোস্টে বলা হয়েছে, সুপরিচিত অভিনেত্রী তার দাবির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ কোনো নথি’ হাজির করতে ব্যর্থ হওয়ায় পুলিশ তাকে গ্রেপ্তার করেছে।

পূর্ববর্তী নিবন্ধপাকিস্তানে পুলিশ স্টেশনে জঙ্গি হামলা, চার পুলিশ নিহত
পরবর্তী নিবন্ধপৃথিবীতে ভিনগ্রহবাসীদের উপস্থিতির প্রমাণ নেই: পেন্টাগন