আদালত ভবন পরিদর্শনে সিআইইউর স্কুল অব ল’র শিক্ষার্থীরা

| সোমবার , ২১ জুন, ২০২১ at ৫:৪৩ পূর্বাহ্ণ

দেশকে সামনে এগিয়ে নিতে চাই আইনের সু-শাসন। চাই মানুষের অধিকার নিশ্চিত করার বড় লক্ষ্য। আর তাই তো ওদের সবার আইন বিষয় নিয়ে পড়াশোনা! ব্যবহারিক জ্ঞান বৃদ্ধি, বিচারকার্য পরিচালনা এবং ভুক্তভোগী মানুষের কথা শুনতে চট্টগ্রাম আদালত ভবন পরিদর্শন করেছেন চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) স্কুল অব ল’র শিক্ষার্থীরা।
সম্প্রতি স্কুল অব ল’র প্রভাষক এবং সহকাারী প্রক্টর মো. আদনান কবিরের নেতৃত্বে এলএলবি ১২তম সেমিস্টারের শিক্ষার্থীরা আদালত ভবন পরিদর্শনে যান। এই সময় তারা মহানগর দায়রা জজ, দেওয়ানি ও ফৌজদারী কার্যক্রম, মামলার সমনজারি, ফাইলিং, বিচারকার্য পরিচালনা পদ্ধতি, আইনজীবীদের তথ্য-উপাত্ত উপস্থাপন, বাদী-বিবাদীর বক্তব্যসহ আইনের সঙ্গে সংশ্লিষ্ট নানান বিষয়ে হাতে-কলমে অভিজ্ঞতা অর্জন করেন।
জানতে চাইলে স্কুল অব ল’র প্রভাষক মো. আদনান কবির বলেন, এলএফই কোর্সের আওতায় এসব শিক্ষার্থীরা আদালতের কার্যক্রম স্বচক্ষে দেখার জন্য সেখানে পরিদর্শন করেছেন। তিনি আরও বলেন, এই ধরনের অভিজ্ঞতা আগামী দিনে তাদের পেশাগত দক্ষতা বৃদ্ধি ও দ্রুত বিচারকার্য পরিচালনায় বড় ধরণের সহায়ক হিসেবে কাজ করবে।
প্রসঙ্গ: সিআইইউর স্কুল অব ল প্রতি সেমিস্টারে আইন বিভাগের শিক্ষার্থীদের ব্যবহারিক জ্ঞান বৃদ্ধিতে ক্লাস-রুমের বাইরে আদালত ভবন পরিদর্শন ও সমসাময়িক আইন বিষয় নিয়ে নানা ধরনের সেমিনার-সিম্পোজিয়ামের আয়োজন করে আসছে। প্রেস বিজ্ঞপ্তি

পূর্ববর্তী নিবন্ধজেলা শিল্পকলা একাডেমির কার্যনির্বাহী কমিটির সভা
পরবর্তী নিবন্ধভূমিহীন-গৃহহীনরা পেল প্রধানমন্ত্রীর উপহার ঘর