নগরীর চেয়ে শনাক্ত বেশি উপজেলায়

সর্বোচ্চ আক্রান্ত ফটিকছড়িতে চট্টগ্রামে আরও ১ মৃত্যু

আজাদী প্রতিবেদন | সোমবার , ২১ জুন, ২০২১ at ৫:০২ পূর্বাহ্ণ

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নগরীর চেয়ে উপজেলাগুলোতে বেশি মানুষের শরীরে করোনা শনাক্ত হয়েছে। নগরীর সাতটি ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৬৪২ জনের নমুনা পরীক্ষা হয়। পরীক্ষায় পজিটিভ ১৩৬ জনের মধ্যে নগরীর ৬৭ জন এবং ১১ উপজেলায় ৬৯ জন। সংক্রমণ হার ২১ দশমিক ১৮ শতাংশ। এর ফলে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৫ হাজার ৯৮১ জনে। এতে নগরীর বাসিন্দা ৪৪ হাজার ১০০ জন এবং উপজেলার ১১ হাজার ৮৮১ জন। উপজেলা পর্যায়ে আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ ফটিকছড়িতে ৩০ জন, সীতাকুণ্ডে ১৩ জন, মীরসরাইয়ে ১০ জন, হাটহাজারীতে ৪ জন, বাঁশখালী ও পটিয়ায় ৩ জন করে, রাঙ্গুনিয়ায় ২ জন, রাউজান, লোহাগাড়া, আনোয়ারা ও চন্দনাইশে একজন করে রয়েছেন।
এদিকে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে। তিনি নগরীর বাসিন্দা। গত বছরের ৩ এপ্রিল থেকে এ পর্যন্ত চট্টগ্রামে ৬৫৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে নগরীর বাসিন্দা ৪৬০ জন এবং উপজেলার ১৯৭ জন।
সিভিল সার্জন অফিস সূত্র জানায়, এ মাসের প্রথম ১৯ দিনে চট্টগ্রামে করোনায় মারা গেছেন ৩৫ জন। এর মধ্যে সর্বোচ্চ ৪ জন মারা যান ১৭ জুন। ৩ জন করে মারা যান পাঁচ দিন। মৃত্যুশূন্য ছিল তিন দিন। করোনার সর্বোচ্চ সংক্রমণ হার রেকর্ড হয় ১৩ জুন, ২৪ দশমিক ৫৯ শতাংশ। এদিন মাসের সর্বোচ্চ ২২৫ জনের নমুনায় জীবাণুর উপস্থিতি শনাক্ত হয়। গত শুক্রবারের সংক্রমণ হার এ মাসের দ্বিতীয় সর্বোচ্চ। এক দিনে সবচেয়ে কম শনাক্ত হয় ৬ জুন, ৬০ জন। সংক্রমণ হার ছিল ১৩ দশমিক ০৭ শতাংশ। মাসের সর্বনিম্ন ৯ দশমিক ০৪ শতাংশ সংক্রমণ হার রেকর্ড হয় ১২ জুন।

পূর্ববর্তী নিবন্ধপৌরকর : মেয়র সমীপে
পরবর্তী নিবন্ধআলোচনায় সিটি ডেভেলপমেন্ট চার্জ