পরিচ্ছন্নতা ও মশক নিধনে নগরবাসীর সহায়তা চাইলেন মেয়র

আজাদী প্রতিবেদন | শনিবার , ২৪ এপ্রিল, ২০২১ at ৬:২২ পূর্বাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, মশক নিধন কার্যক্রম ও চলমান ক্রাশ প্রোগ্রামকে জোরদার করার জন্য ওয়ার্ড পর্যায়ে কাউন্সিলর এবং সচেতন নগরবাসীকে এগিয়ে আসতে হবে। তিনি গতকাল শুক্রবার নয়াবাজার মোড় থেকে ফইল্যাতলী বাজার পর্যন্ত রাস্তার ময়লা আবর্জনা অপসারণ ও মশক নিধন স্প্রে কাজ চলমানকালে নগরবাসীর প্রতি এ আহ্বান জানান। তিনি আরো বলেন, রমজান মাসে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ, গ্যাস ও পানি সরবরাহ প্রতিশ্রুতির পরও নগরীর কোনো কোনো এলাকায় ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাট চলছে এবং ওয়াসার পানি সরবরাহ ব্যবস্থাপনা বিঘ্নিত হচ্ছে। গ্রীষ্মকালে তীব্র তাপদাহের সময় বিদ্যুৎ ও পানির সরবরাহ লাইনের বিপর্যয় সাময়িক হলেও রমজান মাসে রোজাদারদের জন্য এই ভোগান্তি দুঃসহ ও মারাত্মক।
মেয়র আশা প্রকাশ করেন যে, সংশ্লিষ্ট সংস্থা দুর্ভোগ লাঘবে কার্যকর ব্যবস্থা নেবে। তিনি বর্ষার আগেই প্রতিটি ওয়ার্ডের নালা-নর্দমা থেকে মাটি উত্তোলন ও প্রতিবন্ধকতা অপসারণ এবং মশক প্রজনন বিস্তার রোধে ওষুধ ছিটানো ও পরিচ্ছন্নতা কার্যক্রমে চসিকের সংশ্লিষ্ট বিভাগ ও জনবল নিয়োজিত আছে বলে জানান। গুরুত্বপূর্ণ বেহাল সড়কগুলো সারিয়ে তুলে জন ও যান চলাচল উপযোগী করতে সিটি কর্পোরেশনের প্রকৌশল বিভাগ কাজ করে যাচ্ছে বলেও জানান।
তিনি আরো বলেন, সরকার ২৫ এপ্রিল লকডাউন শিথিল করে সকাল থেকে বিকাল পর্যন্ত দোকান-পাট, শপিংমল ও ব্যবসায় প্রতিষ্ঠান খোলা রাখার নির্দেশ দিলেও স্বাস্থ্যবিধি, সামাজিক দূরত্ব মেনে চলাসহ সকল সরকারি নির্দেশনা কঠোরভাবে পালন করতে হবে।

পূর্ববর্তী নিবন্ধবাঁশখালীতে নতুন ঘর পাচ্ছে আরো ৪০ পরিবার
পরবর্তী নিবন্ধওমানে নিহত তিন প্রবাসীর লাশ পৌঁছল রাঙ্গুনিয়ায়