মোবাইলে ইউটিউব দেখতে না পারায় কিশোরীর আত্মহত্যা

আজাদী প্রতিবেদন | শনিবার , ১২ ডিসেম্বর, ২০২০ at ৬:০৪ পূর্বাহ্ণ

মোবাইলে ইউটিউব দেখা নিয়ে ছোটো বোনের সাথে ঝগড়ার পর বাবার বকাঝকায় অভিমানে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে সানজিদা আক্তার মিশু (১৬) নামে এক কিশোরী। গতকাল সকাল ১০টা নাগাদ খুলশী থানাধীন রেলওয়ে ডিজেল কলোনির বাসার নিজ কক্ষে ওই কিশোরীর ঝুলন্ত লাশ উদ্ধারের পর পরিবারের বরাত দিয়ে পুলিশ এ তথ্য জানিয়েছে।
ওই কলোনিতে ভাড়া বাসায় পরিবার নিয়ে থাকা রং মিস্ত্রি মো. মাহফুজের দুই মেয়ের মধ্যে বড় মিশু। সে স্থানীয় একটি স্কুলের নবম শ্রেণির ছাত্রী ছিল। মাহফুজের সাত বয়সী ছোটো মেয়ে স্থানীয় একটি স্কুলের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী।
খুলশী থানার ওসি মোহাম্মদ শাহীনুজ্জামান আজাদীকে বলেন, বৃহস্পতিবার রাতে সাত বছর বয়সী বোনের সাথে মোবাইলে ইউটিউব ভিডিও দেখা নিয়ে ঝগড়া হয়েছিল। এসময় তার বাবা সামান্য বকাঝকা করেছিল। পরে মেয়েটি অভিমান করে নিজ রুমে এসে দরজা বন্ধ করে দিয়েছিল। সকালে পুলিশ খবর পেয়ে ওই কক্ষে ফ্যানের সাথে গলায় ওড়না পেঁচানো মেয়েটির লাশ উদ্ধার করে নিয়ে আসে।
ওসি শাহীনুজ্জামান বলেন, প্রাথমিকভাবে ঘটনাটি আত্মহত্যা মনে হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
বাবা মাহফুজ আজাদীকে বলেন, বৃহস্পতিবার রাত ১১ টার দিকে মোবাইল নিয়ে ছোটো বোনের সাথে সামান্য ঝগড়াঝাটি হয়। পরে বকাঝকা করে আমি মোবাইলটি কেড়ে নিয়ে ফেলি। এসময় রাগ করে মেয়েটি নিজ রুমে গিয়ে ভেতর থেকে দরজা বন্ধ করে রাখে। সকাল ৯টার দিকে ডাকাডাকি করে কোনো সাড়া না পাওয়ায় দরজা ভেঙে মেয়ের লাশ দেখতে পান বলে জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধচটপটি বিক্রেতা আলাউদ্দিনের নামে একের পর এক মামলা
পরবর্তী নিবন্ধদিনভর আতঙ্ক ছড়াল দলছুট হাতি