বাংলাদেশ আমার দ্বিতীয় বাড়ি : লোটে শেরিং

| সোমবার , ৭ ডিসেম্বর, ২০২০ at ৫:৪৮ পূর্বাহ্ণ

বাংলাদেশের সঙ্গে বন্ধুত্ব ও সহযোগিতা আরও জোরদার করার আগ্রহ প্রকাশ করে ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং বলেছেন, বাংলাদেশ আমার দ্বিতীয় বাড়ি। গতকাল রোববার ভুটান-বাংলাদেশ দ্বিপাক্ষিক অগ্রাধিকারমূলক বাণিজ্য চুক্তি (পিটিএ) সই এবং দুই দেশের সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।
ভার্চুয়াল এ অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভুটান প্রান্ত থেকে দেশটির প্রধানমন্ত্রী লোটে শেরিং অংশ নেন। লোটে শেরিং বাংলাদেশের ময়মনসিংহ মেডিকেল কলেজে সাত বছর এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার সময় ঢাকায় তিন বছর কাটানোর কথা উল্লেখ করে বলেন, বাংলাদেশ সব সময় আমার মনের মধ্যে আছে। বাংলাদশের সঙ্গে ভুটানের ঐতিহাসিক সুসম্পর্কের কথা উল্লেখ করেন তিনি। খবর বাংলানিউজের।
কোভিড-১৯ মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব এবং বাংলাদেশ সরকারের পদক্ষেপের প্রশংসা করে ভুটানের প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ কোভিড-১৯ মহামারি থেকে চমৎকারভাবে ঘুরে দাঁড়িয়েছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে ডা. শেরিং বলেন, বাংলাদেশের মানুষ আপনাকে (শেখ হাসিনা) চিরকাল স্মরণ করবে। আপনি, আপনার পরিবার এবং আরও অনেকে দেশের জন্য যে অবদান ও ত্যাগ স্বীকার করেছেন তার কথা আমরা সবাই জানি। শেখ হাসিনাকে উদ্দেশ্য তিনি বলেন, আমার প্রতি আপনার মাতৃস্নেহ ও আমাদের দুই দেশের সম্পর্কের জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

পূর্ববর্তী নিবন্ধক্রেনের রশি ছিঁড়ে রেল লাইনে গার্ডার
পরবর্তী নিবন্ধআজ নোয়াখালী মুক্ত দিবস