পটিয়ায় বিদ্যুতের খুঁটি সরানো নিয়ে দুই পক্ষে হাতাহাতি

পটিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ৮ অক্টোবর, ২০২০ at ১০:১১ পূর্বাহ্ণ

ঝুঁকিপূর্ণ গ্যাস লাইনের মাঝখানে বৈদ্যুতিক খুঁটি সরানোকে কেন্দ্র করে পটিয়ায় দুই পক্ষের হাতাহাতির ঘটনায় মহিলাসহ ৪ জন আহত হয়েছে। গত মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় পৌরসদরে কাগজী পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এতে আহতরা হলেন স্থানীয় সাদেক (৩৪), নাছির (৩০), সুলতানা রাজিয়া নিলু (৫৫) এবং সোহেল (৩৪)। এ ঘটনায় সুলতানা রাজিয়া নিলু বাদী হয়ে ৭ জনের বিরুদ্ধে পটিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেন।
অভিযোগসূত্রে জানা যায়, স্থানীয় আবদুল আলিমের সাথে সুলতানা রাজিয়ার পরিবারের মধ্যে জায়গা জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। রাজিয়ার ঘরের সামনে গ্যাস লাইনের মধ্যখানে একটি ঝুঁকিপূর্ণ বিদ্যুৎ খুঁটি রয়েছে। উক্ত খুঁটি সরিয়ে ২ ফুট দূরে স্থাপনের জন্য গত মার্চ মাসে সাদেক পিডিবি পটিয়া বিতরণ বিভাগ নির্বাহী প্রকৌশলীর কাছে একটি আবেদন করেন। আবেদনের পরিপ্র্রেক্ষিতে গত ২ অক্টোবর সহকারী প্রকৌশলী রাজুমন্ডল ঘটনাস্থলে এসে খুঁটিটি সরানোর ব্যবস্থা নিতে চাইলে সাদেকের প্রতিপক্ষরা বাধা দেয়। এতে বিদ্যুৎ বিভাগের লোকজন চলে যায়। এ নিয়ে গতকাল বাকবিতণ্ডার এক পর্যায়ে প্রতিপক্ষ আবদুল আলিমের নেত্বতে ১৪/১৫ জন ঘটনাস্থলে এসে রাজিয়া সুলতানাসহ তার পরিবারের সদস্যদের উপর হামলা চালায়।
এ ব্যাপারে পটিয়া থানার এস আই মুক্তার আহমদ জানান, তদন্তের দায়িত্ব পেয়ে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধড. মইনুল ইসলামের কলাম
পরবর্তী নিবন্ধসিনহা হত্যার বিচার নজরে রাখতে বলল সংসদীয় কমিটি