৬শ জনকে আসামি করে মামলা

জেএম সেন হল ঘটনায় এ পর্যন্ত গ্রেপ্তার ৮৩

আজাদী প্রতিবেদন | রবিবার , ১৭ অক্টোবর, ২০২১ at ১০:০৫ পূর্বাহ্ণ

জেএম সেন হলে পূজামণ্ডপে শুক্রবারের হামলার ঘটনায় ৬০০ জনকে আসামি করে মামলা দায়ের করেছে পুলিশ। এর মধ্যে গতকাল পর্যন্ত ৮৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ বলছে, সিসিটিভি ফুটেজে হামলার ঘটনায় জড়িত থাকার প্রমাণ পেয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে। গতকাল শনিবার সকালে কোতোয়ালী থানার এসআই আকাশ মাহমুদ ফরিদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। আসামিদের বিরুদ্ধে সরকারি কাজে বাধা, পুলিশের ওপর হামলা, ভাঙচুর ও ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগ আনা হয়।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দীন আজাদীকে বলেন, জেএম সেন হলে হামলার ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা করেছে। ভিডিও ফুটেজ দেখে মামলায় ৮৩ জন আসামিকে এ পর্যন্ত গ্রেপ্তার করেছে পুলিশ। মামলায় এজাহারভুক্ত আসামির সংখ্যা ১০০ জন। এছাড়া অজ্ঞাত ৫০০ জনকে আসামি করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।
তিনি বলেন, এই হামলার নেপথ্যে কারা তা আসামিদের জিজ্ঞাসাবাদে বের করা হবে। আমরা দশজন করে আদালতের কাছে রিমান্ডে চাইব। তখন তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদ করার মাধ্যমে ঘটনার নির্দেশদাতা ও উদ্দেশ্য জানা যাবে।
পুলিশের একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, গত শুক্রবার পূজামণ্ডপে হামলার ঘটনার পর রাত থেকে মামলার প্রস্তুতি নেওয়া শুরু করে কোতোয়ালী থানা পুলিশ। পরে গতকাল সকালে মামলা দায়ের করা হয়। হামলাকারীদের অধিকাংশই নগরীর টেরীবাজার এলাকার বিভিন্ন দোকান কর্মচারী ও খলিফাপট্টি এলাকার বাসিন্দা।

পূর্ববর্তী নিবন্ধমহামারী জয় করে বিশ্বকাপ
পরবর্তী নিবন্ধসরকারের নির্বাচনী ফাঁদে পা দেবে না বিএনপি