৫০ বছরের অর্জন সরকার শেষ করে দিয়েছে: ফখরুল

| রবিবার , ২০ জুন, ২০২১ at ১১:০০ পূর্বাহ্ণ

দেশে সরকার ‘লুটেরা অর্থনীতি’ চালু করেছে বলে অভিযোগ করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল শনিবার দুপুরে দেশের পরিস্থিতি তুলে ধরতে গিয়ে এক আলোচনা সভায় বিএনপি মহাসচিব এই অভিযোগ করেন। জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাদা দলের আয়োজনে ‘শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান: ইতিহাসের ধ্রুব তারা’ গ্রন্থের মোড়ক উন্মোচন উপলক্ষে এই সভার আয়োজন করা হয়। খবর বিডিনিউজের।
মির্জা ফখরুল বলেন, পঞ্চাশ বছরে আমরা যত অর্জন করেছিলাম এই সরকার সব কিছু শেষ করে দিয়েছে। আমাদের শিক্ষা শেষ করেছে, আমাদের স্বাস্থ্য শেষ করেছে, আমাদের অর্থনীতিকে শেষ করেছে। একটা লুটেরা অর্থনীতি চালু করেছে, সম্পূর্ণ লুটেরা অর্থনীতি। কিচ্ছু হয় না আপনার, লুট ছাড়া। আপনার ১০ হাজার কোটির টাকার একটা প্রজেক্ট হয়ে যায় ৪০ হাজার ৫০ হাজার কোটি টাকা এবং এই ৪০/৫০ হাজার কোটি টাকা লুট হয়ে যায়।
তিনি বলেন, আজকের পত্রিকায় আছে যে, সুইজারল্যান্ডে বাংলাদেশীদের অ্যাকাউন্টস বাড়ছে অনেকভাবে। আপনার কানাডা, মালয়েশিয়ায় সেকেন্ড হোম তৈরি হচ্ছে। কাদের এসব? বর্তমান অবস্থাকে ‘বড় সংকট’ হিসেবে উল্লেখ করে এ থেকে উত্তরণে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের এগিয়ে আসার আহবান জানান বিএনপি মহাসচিব। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাদা দলের শিক্ষকদের দলীয় রাজনীতির ঊর্ধ্বে উঠে কাজ করার আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, আমার কাছে যেটা মনে হয় যে, একেবারে দলীয় সংগঠনের পরিণত হওয়াটা বোধহয় খুব একটা ভালো হবে না। দলের জন্য হবে না, নিজেদের জন্য হবে না, রাজনীতির জন্যও হবে না।

পূর্ববর্তী নিবন্ধকালীপুর ইউপি সচিবের বিদায় সংবর্ধনা
পরবর্তী নিবন্ধরিজোয়ান মাহমুদ-এর ‘হাইকু-চাদেঁর ফ্রক’