২ মে মুক্তি পাবে ‘প্রিয় সত্যজিৎ’

| সোমবার , ২৭ ডিসেম্বর, ২০২১ at ৮:৫৩ পূর্বাহ্ণ

উপমহাদেশের প্রখ্যাত নির্মাতা সত্যজিৎ রায়কে উৎসর্গ করে ‘প্রিয় সত্যজিৎ’ নামে সিনেমা নির্মাণ করছেন তরুণ নির্মাতা প্রসূন রহমান। কিশোরগঞ্জের মসূয়ায় সত্যজিৎ রায়ের দাদা উপেন্দ্রকিশোর রায় চৌধুরীর বাড়িসহ আরও দুটি জায়গায় এবং পুরনো ঢাকার একটি বাড়িতে সমপ্রতি সিনেমাটির শুটিং শেষ হয়েছে।
বর্তমানে সিনেমাটি সম্পাদনার টেবিলে রয়েছে। পরিচালক জানান, এটি হচ্ছে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র এবং সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষে আমাদের শ্রদ্ধাঞ্জলি। এটি নির্মাণে রয়েছে প্রসূন রহমানের নিজস্ব প্রযোজনা সংস্থা ইমেশন ক্রিয়েটর। সিনেমায় প্রবীণ নির্মাতা আসিফ মাহমুদের চরিত্রে অভিনয় করেছেন আহমেদ রুবেল। নবীন নির্মাতা অপরাজিতার চরিত্রে রয়েছেন মৌটুসী বিশ্বাস। তাছাড়া কয়েকটি বিশেষ চরিত্র করেছেন পংকজ মজুমদার, সাইদ বাবু, সঙ্গীতা চৌধুরী, লাবন্য চৌধুরী, এহসানুল হক, নুসরাত জাহান নদী, ও আবীর।
অপরাজিতার সহকর্মীর চরিত্রে অভিনয় করছেন সত্যিকারের কলাকুশলিদের কয়েকজন। তারা হলেন চিত্রগ্রাহক নাজমুল হাসান এবং রাসিফ চৌধুরী, মুখর, আবিহা, শামিম ও জাফর প্রমুখ। পরিচালক জানিয়েছেন, আগামী বছরের মার্চ ও এপ্রিলে কিছু উৎসবে অংশগ্রহণের পর ২ মে সত্যজিৎ রায়ের জন্মদিনে আনুষ্ঠানিকভাবে মুক্তি দেওয়া হবে সিনেমাটি। এরপর মুক্তি পাবে কোনো ওটিটি প্লাটফর্মে।

পূর্ববর্তী নিবন্ধপ্রথম দিনেই রেকর্ড গড়ল ‘আতরাঙ্গি রে’
পরবর্তী নিবন্ধবাংলাদেশকে নিয়ে সেমিতে লংকান যুবারা